শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবান রেড জোনে, বুধবার থেকে লকডাউন

করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ার ফলে বান্দরবানের সদর এবং রুমা উপজেলাকে রেড জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আগামীকাল বুধবার থেকে আরোপ করা হচ্ছে লকডাউন।

আজ মঙ্গলবার (০৯ জুন) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন রেজা।

জেলা প্রশাসন জানিয়েছে, বুধবার বেলা ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন চলবে। তাই বান্দরবান জেলাবাসীকে লকডাউনের পূর্বে দরকারি কেনাকাটা সেরে নেওয়ার জন্য বলা হয়েছে। লকডাউন চলাকালীন ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ থাকবে। বন্ধ থাকবে দোকান, মার্কেট, বাজার, হাট ও ব্যবসা প্রতিষ্ঠান,ব্যক্তিগত ও গণপরিবহণ।

তবে নিত্যপণ্য বহনকারী যানবাহন রাত ৮টা থেকে থেকে সকাল ৮টা পর্যন্ত চলাচল করতে পারবে।

কেবলমাত্র রবিে এবং বৃহস্পতিবার কাঁচাবাজার ও মুদি দোকান সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। ওষুধের দোকান ও জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে।

কিন্তু সরকারি অফিস খোলা থাকবে কি না ও সরকারি কর্মচারিদের যাতায়াতের যানবাহন লকডাউনের আওতামুক্ত থাকবে কি না সে ব্যাপারে কিছু জানায়নি জেলা প্রশাসন।

স্বাস্থ্য বিভাগের তথ্যানুসারে, বান্দরবান সদর উপজেলায় একদিনে ১৪ জনসহ জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৬৩ জন। সংক্রমিত হয়েছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংও।

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ডেঙ্গুতে ১৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৮৬৫

সংবাদটি শেয়ার করুন