শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কুড়িয়ে পাওয়া ফুটফুটে শিশুর নাম রাখা হলো অজান্তা

প্রচণ্ড ঝড়-বৃষ্টির মধ্যে রাস্তার পাশে তিন থেকে চার দিন বয়সের এক নবজাতক মেয়ে শিশুকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৬ জুন) আইনী জটিলতা শেষে ওই শিশু কন্যার দায়িত্ব নিয়েছেন বদলগাছী থানার মালঞ্চা গ্রামের মনিরুজ্জামান মুন্না এবং তার স্ত্রী রাবেয়া আক্তার রিপা। তারা শিশু কন্যাটির নাম রেখেছেন অজান্তা।

বাবা-মায়ের স্নেহ মায়া মমতায় শিশু কন্যাটিকে মানুষের মতো মানুষ করে তুলবেন বলে অঙ্গীকার করেছেন দত্তক নেওয়া মনিরুজ্জামান মুন্না এবং তার স্ত্রী রাবেয়া আক্তার রিপা। গত শুক্রবার (৫ জুন) রাত ৮টা নাগাদ নওগাঁর বদলগাছীতে পাহাড়পুর-জামালগঞ্জ সড়কের পাইকর তলীতে প্রচণ্ড ঝড়-বৃষ্টির মধ্যে রাস্তার পাশে ব্যাগে মোড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়। তখন জীবিত সেই নজাতকের বয়স ছিলো তিন থেকে চার দিন।

পাহাড়পুর পুলিশ ফাঁরির ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম বলেন, শিশুটিকে নিয়ে ফাঁড়িতে আসার পর নওগাঁ জেলার পুলিশ সুপারকে অবগত করার পরে পুলিশ সুপার তৎক্ষণাত বাচ্চাটিকে হাসপাতালে ভর্তি করানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করেন। এরপর বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে ভর্তি করা হয়। পরে কর্তব্যরত ডাক্তার বাচ্চার সুস্থতার বিষয়টি নিশ্চিত করেন।

পরবর্তীতে পুলিশ সুপারের পরামর্শক্রমে বাচ্চাটিকে পাহাড়পুর ফাঁড়ির পাশে মুনিরুজ্জামান মুন্নার স্ত্রী রাবেয়া আক্তার রিপার জিম্মায় দেওয়া হয়।

আনন্দবাজার/ডব্লিউ এস/আর এ 

আরও পড়ুনঃ  নেত্রকোনায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ৩৫

সংবাদটি শেয়ার করুন