শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উচ্চ শিক্ষায় অনুপ্রাণিত করতে ১০শিক্ষার্থীকে সংবর্ধনা দিল জুরাছড়ি প্রশাসন

দুর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে বিদ্যালয়ে আসা, শহুরে শিক্ষার্থীদের মত নানামুখী বাস্তবিক অভিজ্ঞতা থেকে পিছিয়ে থাকা রাঙামাটির জুরাছড়ির উপজেলায় এসএসসিতে জিপিএ৪ প্রাপ্ত ১০শিক্ষার্থী পেল উপজেলা প্রশাসনের সংবর্ধনা।

শনিবার (৬ জুন) সকালে উপজেলা প্রশাসন কার্যালয়ে এই সংবর্ধনা প্রদান করা হয়।

এবারের এসএসসি পরীক্ষায় জুরাছড়ি হতে জিপিএ- ৪ বা তদুর্ধ পয়েন্ট পেয়েছে ১০ জন শিক্ষার্থী। এদের মধ্যে রয়েছে ভুবনজয় উচ্চ বিদ্যালয় ৩ জন, বনযোগীছড়া উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন এবং বান্দরবানে পড়ালেখা করা ৩ জন।

এবার জুরাছড়ি উপজেলার দুই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৪১জন পরীক্ষায় অংশ নেই। তাদের মধ্যে পাশ করে ২৭৭শিক্ষার্থী, শতকরা পাশ করে ৮১.২৩ভাগ শিক্ষার্থী।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পরপরই উপজেলা প্রশাসনের পেইজ থেকে ঘোষণা দেয়া হয় ‘এ’ গ্রেট প্রাপ্ত শিক্ষার্থীদের আর্থিক সহযোগীতা প্রদান করা হবে উচ্চ শিক্ষা গ্রহণে অনুপ্রেরণা হিসেবে।

এই ১০ জন শিক্ষার্থীকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। পাশাপাশি, এই মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কলেজের বই কেনা বাবদ প্রত্যেক ছাত্র-ছাত্রীকে দুই হাজার টাকা উপহার প্রদান করা হয়।

জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান জানান, এই উপজেলার শিক্ষার্থীরা অনেক দুরদুরান্ত পাহাড়ি পথ পেড়িয়ে বিদ্যালয়ে আসে। আবার অনেকেই আর্থিক অস্বচ্ছলতার মধ্যদিয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছে। তাদের পড়ালেখা চালিয়ে যেতে অনুপ্রেরণা যোগানোর জন্যই আমাদের এই সংবর্ধান উদ্যোগ।

এছাড়াও, কলেজ পর্যায়ে ভর্তি, আবাসন বা অন্য যে কোন বিষয়ে সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ রাখার পরামর্শ দেয়া হয়েছে তাদের।

আরও পড়ুনঃ  অনুমতি ছাড়া হজ করলে ১৫ লাখ টাকা জরিমানা, হতে পারে জেল

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন