বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শত্রুতার জেরে রাতের আঁধারে হত্যা করা হলো চার হাজার মুরগী

রাতের আঁধারে খাদ্যে বিষ মিশিয়ে হত্যা করা হয়েছে ৪ হাজার সোনালী মুরগী। ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৯ মে) রাতে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর গ্রামের খামারী আয়নাল হক মন্ডলের খামারে।

মুরগীর খামারী আয়নাল হক মন্ডল জানান, শুক্রবার রাতে আমার দুটি খামারের ৮ হাজার মুরগীকে খাবার দিয়ে আমি বাড়িতে চলে যাই। পরদিন শনিবার (৩০ মে) সকালে খামারে এসে দেখি একটি খামারের ৪ হাজার মুরগী মরে পড়ে রয়েছে। কে বা কারা এই শত্রুতা করে মুরগীগুলো হত্যা করেছে আমার জানা নেই।

তিনি জানান, খামারের মুরগীগুলোর বয়স হয়েছিল ৪৫ দিন আর প্রত্যেকটি মুরগীর ওজন হয়েছিল প্রায় ৫শ’ গ্রাম করে। এতে করে আমার প্রায় ৪ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। এমন আকস্মিক ক্ষতিতে আমি এখন নিঃস্ব। ব্যাংক থেকে ঋণ নিয়ে খামার করেছিলাম এখন কিভাবে এই ঋণ পরিশোধ করবো।

এ ব্যাপারে উপজেলা পানিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল হাই জানান, ৪ হাজার মুরগী হত্যার ঘটনাটি খুবই মর্মান্তিক ও হৃদয়বিদারক। উপ সহকারী পানিসম্পদ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। কিভাবে মুরগীগুলোকে হত্যা করা হয়েছে সে বিষয়টি জানার জন্য মুরগীর মৃতদেহ থেকে নমুনা পরীক্ষা করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  লালপুরে মাদক ও যৌন হয়রানি বিরোধী সচেতনতামূলক সভা

সংবাদটি শেয়ার করুন