শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার স্বাভাবিক হচ্ছে দৌলতদিয়া ঘাট

প্রানঘাতী করোনা ভাইরাসের জন্য দীর্ঘদিন অবরুদ্ধ হয়েছিল দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাট। তবে এখন স্বাভাবিক শুরু করেছে দৌলতদিয়া ফেরি ঘাট এর অবস্থা। আবার ঘাটটি যানবাহন আর যাত্রীর পদচারণায় মুখরিত হতে যাচ্ছে।

স্বাভাবিক সময়ে প্রতিদিন গড়ে ২-৩ হাজার যানবাহন ও লক্ষাধিক মানুষ যাতায়াত করে এই ঘাট দিয়ে। কিন্তু গত দুই মাস সেই ঘাটের চিত্র ছিল ভিন্ন। এবারের ঈদে মানুষ ঘরে ফিরলেও ঘাটে চাপ ছিলনা তেমন একটা।

করোনার জন্য অবরুদ্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের পুরোপুরি ছন্দপতন ঘটে। কয়েক হাজার দরিদ্র মানুষ কর্মহীন হয়ে পড়ে। তাদের সবাইকে সরকারি ত্রাণের দিকেই তাকিয়ে থাকতে হয়েছে।

কিন্তু এখন অবস্থ্যা পাল্টাতে শুরু করেছে। ঘাটটি স্বাভাবিক হতে যাচ্ছে। সরকার অঘোষিত লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্তে আবার প্রাণ ফিরে পাচ্ছে ঘাটটি। লকডাউন তুলে নেওয়ার ঘোষণার আগেই বাড়তে শুরু করেছে যাত্রী ও যানবাহনের চাপ।

৩০ মে দৌলতদিয়া ঘাট এলাকাতে সকাল থেকেই যাত্রীর চাপ রয়েছে। গণপরিবহন বন্ধ থাকায় ব্যক্তিগত গাড়ি ও পণ্যবাহী ট্রাকও রয়েছে বেশ। কিন্তু যারা নদী পার হচ্ছে তারা কেউ মানছেনা সরকার ঘোষিত কোন শর্ত। বজায় রাখছেন না সামাজিক দূরত্বও।

আনন্দবাজার/এস.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

সংবাদটি শেয়ার করুন