বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হরিপুরে ২৮০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

কোভিড-১৯ এ পুরো দেশের অর্থনীতি স্থবির, যার প্রভাব পড়েছে নিম্ন আয়ের মানুষের উপর। এর মাঝেই এসেছে ঈদ, তবে প্রতিবারের মতো আনন্দ উৎসব নিয়ে আসেনি এবারের ঈদ। এবারে ঈদের দিন ভরপেট খাবার যোগার নিয়েই আছে অনেকের ভাবনা। তাই ঠাকুরগাঁও এর হরিপুরের ২৮০টি গরীব অসহায় পরিবারে মাঝে ঈদ উপহার নিয়ে পাশে দাঁড়িয়েছে ‘আমরা হরিপুরের বাসিন্দা’ গ্রুপ।

ঠাকুরগাঁও জেলার একদম সীমান্ত ঘেষে হরিপুর উপজেলা। বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর প্রাদুর্ভাবের শুরু থেকেই বিভিন্ন সচেতনতামূলক কাজে নেতৃত্ব দিচ্ছে মানবিক হরিপুর গড়ার লক্ষ্যে এগিয়ে চলা এই গ্রুপটি।

‘আমরা হরিপুরের বাসীন্দা’ ফেসবুক গ্রুপের এডমিন প্যানেলের উদ্যোগে এমন মানবিক কাজের প্রশংসা করেছেন হরিপুরের বিভিন্ন মহলের মানুষ। হরিপুরের বিশিষ্টজনরা জানান, আমরা সাধারণত একটি ফেসবুক গ্রুপে বিভিন্ন ধরনের তথ্যের শেয়ার দেখতাম কিংবা আড্ডা। তবে এই ফেসবুক গ্রুপটির এডমিন প্যানেল যে এমন মানবিক কাজে অংশগ্রহণ করবে এটা অভাবনীয়, যা সত্যিই প্রশংসার দাবি রাখে।

‘আমরা হরিপুরের বাসীন্দা’ গ্রুপের অ্যাডমিনরা জানান, এই গ্রুপের মাধ্যমে আমরা পুরো হরিপুর কে ঐক্যবদ্ধ করতে চাই। সবাই সবার বিপদে এগিয়ে আসুক এটাই আমাদের প্রত্যাশা। ভবিষ্যতেও হরিপুরের মানুুুুষের সেবায় সবসময় পাশে থাকার চেষ্টা অব্যাহত থাকবে।

গ্রুপের অন্যতম এডমিন বরিশাল সরকারি কলেজের প্রভাষক রাজিউর রহমান রানা বলেন, সত্যিই অনেক ভালো লেগেছে। অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে উপহার সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। মানুষজন খুব খুশি হয়েছে এবং মন থেকে দোয়া করেছে।

আরও পড়ুনঃ  সিলেট রেলস্টেশনও ঢুকেছে বন্যার পানি, বন্ধ রেল চলাচল

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন