বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সরাসরি কৃষক থেকে পণ্য ক্রয় করে বিনামূল্যে বিতরণ সেনাবাহিনীর

অতীতের মতো যেকোন দুর্যোগ মোকাবেলায় সবার আগে মাঠেঘাটে পাহাড় পর্বত ছুটে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী। পাশে দাঁড়াচ্ছেন সকল শ্রেণীর অসহায় মানুষের।

প্রাণঘাতি  করোনা শুরু থেকে এবং ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তী  নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী এবং কাঁচা বাজারের চাহিদা পূরণ করতে সেনা বাজার ও ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইনের আয়োজন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন।

শুক্রবার (২২ মে) সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত কক্সবাজার শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে সেনা বাজার ও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এ সময় বিনামূল্যে ১ হাজার পরিবারের মাঝে  নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ও ২’শ পরিবারের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

সেনা বাহিনীর দেয়া পণ্যের তালিকায় ছিল, ‌‌‌‍চাউল, আটা, তৈল, লবন, ডাল এবং বিভিন্ন ধরনের সবজি।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাসের কারণে লকডাউন ও ঘূর্ণিঝড আম্ফানের ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাতের কারনে প্রান্তিক কৃষকরা তাদের উৎপাদিত সবজি বাজারে বিক্রি করতে পারেনি। সেনাসদস্যরা সেসব কৃষকের কাছ থেকে সরাসরি সবজি ক্রয় করে সেনাবাজারের মাধ্যমে অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেন।

এতে করে কৃষকরা যেমন তাদের ন্যায্য মূল্য পেয়েছে, তেমনি  অসহায় মানুষ নিজেদের প্রয়োজনীয় পণ্য পেয়ে উৎফুল্লা হয়েছে। দেশের এমন পরিস্থিতিতে সেনাবাহিনীর এমন মহৎ কাজের জন্য সর্বমহলে প্রশংসিত হয়েছেন। সহযোগিতা পাওয়া মানুষের মতে, ঈদের চেয়ে সেনাবাহিনীর এ উপহার তাদের মাঝে বড় আনন্দের।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জ্বালানি ব্যবসায়ীদের পিঠ দেয়ালে

সংবাদটি শেয়ার করুন