শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিমুলিয়া ঘাটে ভিড় করা যাত্রীদের ঢাকায় ফেরত

মহামারি করোনায় লকডাউন থাকার পরও বাড়ী ফেরার জন্য শিমুলিয়া ফেরিঘাটে ভিড় করেছিল হাজার হাজার মানুষ। ভিড় করা ঘরমুখো ওই যাত্রীদের ৩০ টি বাসে করে রাজধানী ঢাকায় ফেরত পাঠিয়েছে পুলিশ। এখনও ঘাটে সহস্রাধিক মানুষ পদ্মা পারের অপেক্ষায় রয়েছে।

মঙ্গলবার (১৯ মে) দিনভর শিমুলিয়া ঘাটে অপেক্ষার পর অবশেষে পুলিশের ব্যবস্থাপনায় সন্ধ্যার পূর্বমুহূর্ত থেকে বাসে করে ঢাকায় ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গগামী ঈদে ঘরমুখো মানুষ।

পুলিশ সুপার মো আব্দুল মোমেন জানান, ঘাটে থাকা সকল মানুষদের ফেরত পাঠানো হবে। এরই মধ্যে পুলিশের পক্ষ থেকে বাসে করে ঘাটে আসা হাজার হাজার মানুষকে ঢাকায় ফেরত পাঠানোর ব্যবস্থা করেছি। যাতে ঘাটে আসা লোকগুলো নিরাপদে ফিরে যেতে পারে।

এছাড়া, এ পর্যন্ত ৫০ সিটের ৩০টি বাস শিমুলিয়া থেকে ছেড়ে গিয়েছে। আরও ৫-৭ টি বাসে লোক ওঠানো হচ্ছে। ঘাটে থাকা সকল মানুষকে আমরা নিরাপদে ঢাকায় পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। যতক্ষণ ঘাট এলাকায় মানুষ থাকবে ততক্ষণ আমরা বাসে করে তাদের বাড়ি পৌঁছে দিব।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সেমাবার বিকেল ৩ টায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল ধরণের ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপরও মঙ্গলবার ভোর থেকে পরিবার পরিজন নিয়ে শিমুলিয়া ঘাটে হাজার হাজার মানুষ ভিড় জমায়। দিনভর তারা শিমুলিয়া ঘাটে অপেক্ষা করার পর তাদের ফিরিয়ে দেয়া হয়।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  রাঙ্গুনিয়া ফেরিঘাটে ৩৬ বছরেও সেতু হলো না

সংবাদটি শেয়ার করুন