ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আড়ংয়ে কেনাকাটার সময় পাবে একঘণ্টা, সুযোগ নেই ট্রায়ালের

সরকারের নির্দেশনা অনুযায়ী সীমিত পরিসরে কাল থেকে চালু হচ্ছে আড়ং। প্রতিষ্ঠানটি ২১ আউটলেটের মধ্যে ১৭টি আউটলেট খোলা রাখবে। এতে একজন ক্রেতা কেনাকাটার জন্য সময় পাবেন এক ঘণ্টা। তবে পোশাক ট্রায়ালের থাকবে না কোনো সুযোগ।

শনিবার (৯ মে) অনলাইন এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ব্র্যাক সোশ্যাল এন্টারপ্রাইজেসের ম্যানেজিং ডিরেক্টর তামারা আবেদ।

তামারা আবেদ বলেন, অনলাইন বুকিং সিস্টেম চালু করেছি। যতজন ক্রেতাকে প্রবেশের সুযোগ দিতে পারবো ততটুকু স্লট কিন্তু আমরা অনলাইনে বরাদ্দ রেখেছি। শপিংয়ে আসার আগে অনলাইনে গিয়ে আউটলেট সিলেক্ট করে টাইম স্লট বুক করতে হবে। বুকিং কনফারমেশন হিসেবে মোবাইলে এসএমএস আসবে, যা আড়ং আউটলেটে প্রবেশের সময় দেখাতে হবে। তাছাড়া প্রবেশের সময় শরীরের তাপমাত্রার মাপার ব্যবস্থা তো থাকছেই।

টাইম স্লট নির্ধারণের বিষয়ে তিনি বলেন,  সকাল ১০টা থেকে বিকাল ৪টা এই সময়টিকে আমরা ঘণ্টা হিসেবে ভাগ করেছি। আমাদের হাতে প্রতিদিন আছে ৬টি স্লট। প্রত্যেক ক্রেতাকে আমরা এক ঘণ্টা সময় দিচ্ছি। এছাড়া ট্রায়ালে জন্য কোনো সুযোগ রাখা হয়নি।

তিনি আরও বলেন বলেন, আমরা অনেক চিন্তা-ভাবনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। কারণ আড়ংয়ের সঙ্গে প্রায় ৬৫ হাজার কারুশিল্পী জড়িত আছেন। তাদের জীবিকা আমাদের ওপর নির্ভরশীল। স্বাস্থ্য সুরক্ষা নিয়ে আমরা সবাই অবগত।

আনন্দবাজার/রনি

সংবাদটি শেয়ার করুন