শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা থেকে সুস্থ হয়ে উঠলো পুরো পরিবার

মাদারীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে পুরো পরিবার। মাদারীপুরের রাজৈরে রবিবার (৩ মে) করোনা থেকে সুস্থ হন সুমন মুন্সী। এরপর আজ বৃহস্পতিবার (৭মে) দুপুরে তার স্ত্রী বৈশাখী (২২) ও শিশু সন্তান ইসমাইল (৩) করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের সুমন মুন্সী ঢাকার কদমতলীতে একটি ফলের দোকানে কাজ করেন। সাধারণ ছুটির কারণে ঢাকা থেকে নিজ বাড়িতে আসলে সুমনের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। খবর পেয়ে রাজৈর হাসপাতাল কর্তৃপক্ষ সুমন, তার স্ত্রী ও শিশু সন্তানকে হাসপাতালের নির্দিষ্ট কক্ষে কোয়ারেন্টাইনে রাখে। এরপর পরীক্ষা করালে সুমনের করোনা পজিটিভ ধরা পড়ে। পরে সুমনের পুত্র ও স্ত্রীর নমুনা পরীক্ষা করালে, শিশুটির করোনা পজিটিভ ও স্ত্রীর নেগেটিভ রিপোর্ট আসে।

এদিকে দীর্ঘদিন হাসাপাতালের আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার পর তিনজনের নমুনা পরীক্ষা করালে সুমন আর তার ছেলের নেগেটিভ এলেও স্ত্রীর করোনা পজিটিভ ধরা পড়ে।

সুমন জানান, হাসপাতালের ডাক্তাররা আমার এবং আমার স্ত্রী ও সন্তানের জন্য খাবার, ঔষধ ও পোশাক, এমনকি শিশু সন্তানকে শান্ত রাখতে খেলনা পর্যন্ত কিনে দিয়েছেন। আমি ৪ দিন আগেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছি। আজ আমার স্ত্রী ও সন্তান সুস্থ হয়ে বাড়ি যাচ্ছে। এতে আমি আনন্দিত।

উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন জানান, করোনায় আক্রান্ত একই পরিবারের তিনজনই করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন। তাদের আরো ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাদের এ ১৪ দিনের খাবারের ব্যবস্থা করা হবে।

আরও পড়ুনঃ  বউ বাজি রেখে নাটোরে লুডুর জুয়া, সংঘর্ষে আহত ২

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন