ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে করোনা ল্যাব উদ্বোধন আজ

আজ উদ্বোধন হতে যাচ্ছে নারায়ণগঞ্জবাসীর বহুল কাঙ্ক্ষিত প্রথম সরকারি পিসিআর ল্যাব। আজ সকাল ১১টায় নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে অবস্থিত ল্যাবটি উদ্বোধন করবেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

মঙ্গলবার (৫ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের কনসাল্টটেন্ট ডা. ইফতেখার উদ্দিন সাগর। এ সময় আরো উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ ও নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. সামসুদ্দোহা সঞ্চয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, পিসিআর ল্যাব স্থাপন কাজ প্রায় শেষ। বৃহস্পতিবারের মধ্যে এর কার্যক্রম শুরু করা যাবে। তবে করোনা পরীক্ষার জন্য ল্যাবে জনবল সংকট রয়েছে। পিসিআর ল্যাব পরিচালনার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ স্বাস্থ্য বিভাগে ২ জন ভাইরালজিস্ট ও ১০ জন টেকনিশিয়ানের আবেদন জানানো হয়েছে। তার প্রেক্ষিতে স্বাস্থ্য বিভাগ থেকে ল্যাব পরিচালনার জন্য এখন পর্যন্ত ১ জন ভাইরালজিস্ট ও ২ জন টেকনিশিয়ান দেয়া হয়েছে।

এ পিসিআর ল্যাবের মাধ্যমে ২৪ ঘন্টার মধ্যে পরীক্ষার রিপোর্ট দিতে পারবে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে জনবল সংকটের কারণে প্রতিদিন ৯০টি নমুনা পরীক্ষা করা সম্ভব হবে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন