শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী রেমিট্যান্স সংগঠনের উদ্যোগে ৩’শ পরিবারে উপহার প্রদান

চট্টগ্রাম হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের বালুখালীতে ৩ শত হত-দরিদ্র, নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবারের মাঝে ১০০০ টাকা করে আর্থিক অনুদান প্রদান করেছে বালুখালী প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা নামক একটি সংগঠন।

মরনব্যাধি করোনা ভাইরাস সংক্রমণের কারণে বিশ্ব আজ শ্বাসরুদ্ধ। পৃথিবীর প্রায় দেশে লকডাউন পালিত হওয়ায় আয়হীন হয়ে পড়ে মানুষ। দীর্ঘদিন লকডাউন হওয়ায় দেশ বিদেশে মানুষ কর্মহীন হয়ে পড়ে। ফলে খাদ্য ভোগান্তির শিকার হয় জনতা।

বালুখালী প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা সংগঠনের একজন দৈনিক আনন্দবাজারকে বলেন, আমরা গত ২৪ এপ্রিল কয়েকজন যুবক মিলে একটা ফান্ড করার উদ্যোগ নিই এবং তাতে ব্যাপক সাড়া পায়। আমরা পরিস্থিতির উপর ভিত্তি করে অল্প সময়ে প্রায় ৩ লক্ষ টাকা অনুদান সংগ্রহ করতে সক্ষম হয়েছি। তা আমরা ১ম দফায় ২৪০ টি পরিবারের মাঝে নগদ অনুদান হিসেবে প্রদান করছি। আমরা প্রবাসীরা সব সময় নিজেরা কষ্ট পেলেও দেশ ও পরিবারের সুখ চেয়েছি। আমরা যতদিন পারি পরিবার, গ্রাম তথা দেশের কাজে নিজেদের বিলিয়ে দেব।

তিনি আরো বলেন, শুধু করোনা পরিস্থিতিতে নয় দেশের যে কোন দূর্যোগের আমরা মানুষের পাশে থাকবো। আমাদের সংগঠন সবসময় নিরুপায় মানুষের পাশে থাকবে। যদি কোন পরিবারে মেয়ের বিয়ে দিতে কষ্ট হয় আর্থিক সমস্যায় পড়ে এবং গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখার খরচ বহন করতে না পারে আমরা তাদের সহায়তা প্রদান করবো।

সবশেষে তিনি বলেন, যারা অর্থ দিয়েছেন, সহায়তা করেছেন,পরামর্শ দিয়েছেন সবাইকে হাজারো সালাম।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  করোনা মোকাবেলায় ছিন্নমূলদের পাশে গিফট ফর গুড

সংবাদটি শেয়ার করুন