মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের জন্য এমপি নাসিমের প্রণোদনার আহ্বান

সম্প্রতি আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম এমপি করোনাবিরোধী যুদ্ধের সৈনিক সাংবাদিকদের নিরাপত্তা, সুরক্ষা নিশ্চিত ও তাদের জন্য প্রণোদনার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ অনুরোধ জানিয়ে জানান, অন্যদের মতো সাংবাদিকদের জন্যও ত্রাণ ও প্রণোদনার ব্যবস্থা করা উচিত।

মোহাম্মদ নাসিম জানান, করোনায় আক্রান্ত হয়ে দৈনিক সময়ের আলো পত্রিকার প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন মারা গেছেন। শুধু তাই নয়, সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সংবাদ সংগ্রহে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন। সাংবাদিকরা করোনা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করে যাচ্ছে।

তেমনি করে করোনা সমস্যা মোকাবিলায় অনেক সীমাবদ্ধতা, অনেক প্রতিষ্ঠানের ব্যর্থতার কথাও সাহসের সাথে তুলে ধরছেন সাংবাদিকরা। চিকিৎসার ক্ষেত্রে সীমাবদ্ধতা ও ত্রাণ তৎপরতায় সফলতা ও ব্যর্থতার কথাও সাংবাদিকদের মাধ্যমে আমরা জানতে পারছি।

তিনি আরও জানান, আজকে দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা অনেক খবর খুবই প্রত্যন্ত অঞ্চল থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশবাসী ও প্রশাসনের কাছে পৌঁছে দিচ্ছেন। চিকিৎসক, নার্স ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো মাঠে কর্মরত সাংবাদিকরাও করোনাবিরোধী যোদ্ধা।

করোনায় অনেকে আক্রান্ত হচ্ছে, মারা যাচ্ছে। তাদের সহায়তা করা সরকার ও মিডিয়ার মালিক পক্ষের অবশ্য দায়িত্ব ও কর্তব্য। এই সময়ে সাংবাদিকদের জন্য কোন রকম সহায়তা করা যায় কিনা তা বিবেচনা করতে তিনি প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর কাছে বিশেষভাবে অনুরোধ জানান।

আরও পড়ুনঃ  দুই দফা আগাম বন্যার সতর্কবাণী

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন