ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসসির সুপারিশ ২ হাজার চিকিৎসক ও ৫ হাজার নার্স নিয়োগের

সরকারি কর্ম কমিশন-পিএসসি সুপারিশ করেছে, করোনা সংকট মোকাবিলায় দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগ করার জন্য। আজ এই সুপারিশ অনুমোদন করা হয় কমিশনের বিশেষ সভায়। ইতোমধ্যে জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে এই সুপারিশ পাঠানো হয়েছে। পিএসসির উপ-সচিব মুহাম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে বিস্তারিত ফলাফল।

পিএসসির এক দায়িত্বশীল কর্মকর্তা জানান, ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে ক্যাডার হিসাবে দুই হাজার চিকিৎসক নিয়োগের জন্য সুপারিশ প্রাপ্ত হয়েছেন। সুপারিশ করা হয়েছে তাদের স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন হিসাবে নিয়োগ করার। ২০১৮ সালের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষার অপেক্ষমাণ তালিকা থেকে পাঁচ হাজার ৫৪জন নার্স নিয়োগের সুপারিশ প্রাপ্ত হয়েছেন। ১০ম গ্রেডের নন-ক্যাডার দ্বিতীয় পদে নার্সদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।

গত রবিবার পিএসসি ৬ হাজার নার্স নিয়োগের চাহিদা পত্র পায়। তারপরই সোমবার আবার ২ হাজার চিকিৎসক নিয়োগের চাহিদা পায়। সাংবিধানিক প্রতিষ্ঠানটি সরকারের কাছ থেকে চাহিদা পত্র পাওয়ার পরিপ্রেক্ষিতে গত সোমবার থেকে সরকারি কর্ম কমিশনের ক্যাডার এবং নন-ক্যাডার পরীক্ষার শাখার কার্যক্রম বিশেষ ব্যবস্থায় চালু করেছে। করোনা ঝুঁকি ইপেক্ষা করেই কমিশনের চেয়ারম্যান, সদস্যরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ফলাফল প্রস্তুত করার জন্য নিয়মিত অফিস করে যাচ্ছেন। পিএসসি জরুরি সভা ডেকে মঙ্গলবার ৩৯তম বিসিএস থেকে নন-ক্যাডার পদে ৫৬৪জন সুপারিশ প্রাপ্তদের তালিকা বাতিল করে। নন-ক্যাডারে সুপারিশ প্রাপ্ত এবার ক্যাডারে যুক্ত হলেন।

আনন্দবাজার/এস.কে

সংবাদটি শেয়ার করুন