শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে স্বাস্থ্যকর্মীদের বাসায় ঢুকতে না দেয়ার অভিযোগ

কক্সবাজার জেলার সদর হাসপাতালে কর্মরত স্বাস্থ্যকর্মীদের নিজ বাসাবাড়িতে ঢুকতে না দেয়ার অভিযোগ উঠেছে। সদর হাসপাতালের করোনা রোগিদের জন্য একটি আইসোলেশন ওয়ার্ড রয়েছে। সেখান থেকে স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে স্থানীয়দের মাঝে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কায় তাদের বাসাবাড়িতে না যেতে নিষেধ করা হয়েছে। এমনটাই জানিয়েছে সদর হাসপাতালের কয়েকজন স্বাস্থ্যকর্মী।

স্বাস্থ্যকর্মীদের অভিযোগের তীর কক্সবাজার পৌরসাভার ১০ওয়ার্ড কাউনন্সিলর সালাউদ্দীন সেতুর দিকে।

সম্প্রতি বিষয়টি নিশ্চিত করেছেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.মহিউদ্দীন। তিনি বলেন, কয়েকজন স্বাস্থ্যকর্মী বিষয়টি আমাকে জানালে আমি তা সঙ্গে সঙ্গে আইনশৃংঙ্খলা বাহিনীকে অবগত করি। আশা করি তারা দ্রুত বিষয়টি সমাধান করবেন এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। তবে কে বা কারা স্বাস্থ্যকর্মীদের বাসায় যেতে বাঁধা দিচ্ছেন তা জানা নেই তত্ত্বাবধায়কের।

অভিযোগের বিষয় জানতে চেয়ে কাউন্সিলর সালাউদ্দিন সেতুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্বাস্থ্যকর্মীদের বাড়ি ফিরতে বাঁধা দেয়ার প্রশ্ন আসে না।তিনি বলেন, এ মুহুর্তে স্বাস্থ্যকর্মীরা আমাদের সম্ভল, তাদের কারো থাকার অসুবিধা হলে আমি আমার বাড়িতে এনে রাখবো। যদি কেউ আমার নাম ব্যবহার করে এ ধরনের জঘন্য কাজ করে থাকে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

আনন্দবাজার/শাহী

 

আরও পড়ুনঃ  পাবনায় মারধর করে কেটে দেয়া হলো নারীর চুল

সংবাদটি শেয়ার করুন