রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে অসহায়দের খাদ্য সহায়তা দিতে ‘ফ্রি বাজার’

বছর ঘুরে আবারো এলো মাহে রমজান। পবিত্র রমজান উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ‘ফ্রি বাজার’ কর্মসূচি হাতে নিয়েছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামে একটি সংগঠন।

দেশব্যাপী করোনাভাইরাস পরিস্থিতিতে খাদ্য সংকটে পড়া দরিদ্র ও অসহায় পরিবারগুলোকে এই কর্মসূচির আওতায় বিনামূল্যে সেহরি ও ইফতারের খাদ্যসামগ্রী দেওয়া হবে।

সম্প্রতি উপজেলার আঠারবাড়ি, উত্তরবনগাঁও গ্রামে রেলক্রসিং সংলগ্ন এলাকায় ‘ফ্রি বাজার’ স্থান নির্ধারণ করে কার্যক্রম শুরু করা হয়েছে।

আজ শনিবার (২৫ এপ্রিল) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন আনুষ্ঠানিকভাবে ‘ফ্রি বাজার’ কর্মসূচির উদ্বোধন করেন।

আয়োজকদের পক্ষ থেকে ফ্রি বাজারে আলু, বেগুন, টমেটো, মিষ্টি কুমড়া, লাউ, ঢেঁড়স, শশা, মুড়ি, খেজুর সাজিয়ে রাখা হয়েছে। যাদের খাবার প্রয়োজন তারা ফ্রি বাজারের প্রবেশ পথে জীবাণুনাশক দিয়ে হাত ধুয়ে প্রবেশ করছেন। এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে যে যার প্রয়োজনমতো খাবার সংগ্রহ করে বাড়ি নিয়ে যাচ্ছেন।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আজহারুল ইসলাম পলাশ জানান, ‘বিত্তবানদের অনুদান ও নিজস্ব অর্থায়নে ‘ফ্রি বাজার’ কার্যক্রমটি চালু করা হয়েছে। নিম্ন আয়ের মানুষ এখান থেকে বিনামূল্যে তাদের প্রয়োজনীয় জিনিস নিতে পারছেন।’

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান,‘ অসহায় মানুষের পাশে দাঁড়াতে সংগঠনটির উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। সুশৃঙ্খল ভাবে মানুষ ইচ্ছে মতো নিজের প্রয়োজনীয় জিনিসপত্র এখান থেকে নিতে পারছে।

উল্লেখ্য, রমজান মাস চলাকালীন সপ্তাহে তিনদিন এই ‘ফ্রি বাজার’-এর কার্যক্রম চালু থাকবে।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আম্পানে ঝিনাইদহের আম চাষিদের স্বপ্ন ভেঙে লণ্ডভণ্ড

সংবাদটি শেয়ার করুন