শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে নতুন ১৯ করোনা রোগী শনাক্ত

চট্টগ্রামে ১১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১৯ জনের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ১৯ জনের মধ্যে ১ জন চট্টগ্রামের বাকি ১৮ জন লক্ষীপুর ও ফেণীর। আর এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে।

তবে লক্ষীপুরে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৭ জন। এছাড়া ফেনীতে করোনা রোগ ধরা পড়েছে একজনের। আর এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ জনে। চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত ১০ টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

ড়া. শেখ ফজলে রাব্বি জানান, আজ বৃহস্পতিবার ১১১টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হয়েছে বিআইটিআইডি। এর মধ্যে ১ জন চট্টগ্রাম নগরের সরাইপাড়া এলাকার বাসিন্দা। বাকি ১৭ জন লক্ষীপুরের ও ফেনীর ছাগলনাইয়ার ১ জন।

বিআইটিআইডিতে এ পর্যন্ত ১১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে এ পর্যন্ত ৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৩, নোয়াখালীর ২ জন এবং লক্ষ্মীপুরে ১৯ জন ও ফেনীতে ১ জন।

চট্টগ্রামে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জন এবং মারা গেছেন ৪ জন। ৪ জনের গত সোমবার (১৩ এপ্রিল) ভোররাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যায় পটিয়ায় ৬ বছরের এক প্রতিবন্ধী শিশু। একইদিন বিকাল ৩টার দিকে জেনারেল হাসপাতালে মারা যান নগরের পাহাড়তলীর সরাইপাড়ার আক্রান্ত এক নারী। এর আগে সাতকানিয়া ও নগরের নিমতলায় ২ জন।

আরও পড়ুনঃ  অবস্থার অবনতি, আইসিইউতে সাহারা খাতুন

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন