শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে পাঁচবিবির অসহায়দের মাঝে বৈশাখী উপহার বিতরন

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কিছু সেচ্ছাসেবী তরুণদের সহযোগিতায় ঢাকায় অবস্থানরত পাঁচবিবিবাসীর উদ্যোগে অসহায়দের মাঝে বৈশাখী উপহার বিতরন করা হয়।

সোমবার (১৩ এপ্রিল) গভীররাত ও মঙ্গলবার ভোরে উপজেলার পশ্চিম বালিঘাটার কাদেরপাড়া, আয়মা রসুলপুর ইউনিয়নের মালিদহ, ভেদলার মোড়, গোপলপুর, আটাপুর ইউনিয়নের উচাই,আংড়া, বীরনগর, পুটারবিল, হরিহরপুর, গনাই মাগুড়া, রেলস্টেশনের পাশে, ঢাকাইয়া পট্টি সহ বিভিন্ন গ্রামের অসহায়,দুস্থ্য, বিধবা, প্রতিবন্ধী, চা শ্রমিক, আদিবাসী, দৈনন্দিন কাজের শ্রমিক, রিক্সা, ভ্যানচালকসহ বিভিন্ন পেশার অসহায় পরিবারের মাঝে বৈশাখের শুভেচ্ছা উপহার স্বরুপ ৩ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি ডাল, আধা কেজি পেঁয়াজ ও একটি করে সাবান বিতরণ করা হয়।

দরিদ্র পরিবারগুলোর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন ঢাকায় অবস্থানরত বিশিষ্ট ব্যাবসায়ী ইমরান হোসেন চৌধুরী ইমু, জয়পুরহাট জেলা সমিতি ঢাকার সভাপতি মোস্তফা কামাল চপল, ড. গোলাম আজম চৌধুরী তুলু, মোঃ ইউনুস আলী ইমন, তানভীর আহম্মেদ, আরিফ রব্বানী ইস্তি, রাবু হোসেন, সৈকত, কবি জেসমিন রুমি, প্রিন্স, এস আই তোফায়েল, শিল্পী সানাম সুমি, সাব্বির, নওশাদ পিয়াস, পুলিশ তারেকুল ইসলাম মারুফ, নাজমুস সামা মিশু, উজ্জ্বল, রোমান,নাঈম, সাইদুল, আবু তালহাসহ অনেকে।

পহেলা বৈশাখের উৎসব না করে করোনার ভাইরাস সংক্রমণ প্রতিরোধের কারণে কর্মহীন হয়ে পড়া জম্মভূমির অসহায় মানুষের মাঝে এ সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাঁরা।

ত্রাণগুলি যথার্থ পরিবারের মাঝে পৌছানোর দায়িত্ব নিয়ে সেচ্ছাসেবক হিসাবে কাজ করেন ফিরোজ হোসেন ফাইন, রাবু হোসেন, মেহেদী হাসান রানা, ইমতিয়াজ হোসেন ইমন, অর্পনা, এম আর হোসাইন রাসেল, মামুনুর রশীদ বাবু।

আরও পড়ুনঃ  করোনার লাশ দাফনে প্রস্তুত কাপাসিয়া কওমী পরিষদের ৪১ স্বেচ্ছাসেবী

বৈশাখের প্রথম দিনে এমন একটি ভালো কাজ করতে পেরে প্রতিটি তরুণ নিজ সমাজের প্রতি যে দায়বদ্ধতা থাকে তা কিছুটা হলেও করতে পেরেছে বলে মনে করে এবং প্রতিটি গ্রামের সংগঠন ও জনপ্রতিনিধিদের এ মহামারি করোনায় সকলের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন