শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খাদ্য সহায়তা দিতে ডিএসসিসির হটলাইন চালু

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দুস্থ মানুষদের সহায়তা করতে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। করোনাভাইরাস মোকাবিলায় সবকিছু বন্ধ থাকায় ঘর থেকে বেরুতে পারছে না মানুষ। এইসব মানুষের কথা চিন্তা করেই এই হটলাইন খুলেছে ডিএসসিসি।

বাইরে বের হতে না পারায় আয় বন্ধ হয়ে গেছে দেশের সকল নিম্নআয়ের মানুষের। তবে কষ্টে থাকার পরেও অনেকেই লোকলজ্জার ভয়ে লাইনে দাঁড়িয়ে সহায়তা নিতে চান না। তাদের কথা চিন্তা করেই মূলত এই উদ্যোগ নেয়া হয়েছে।

হটলাইনের নির্ধারিত নাম্বারে ফোন করলেই জায়গামত খাদ্য পৌঁছে দেবে ডিএসসিসির কর্মীরা। ডিএসসিসি অন্তর্ভুক্ত এলাকার অসহায় কেউ খাদ্যসামগ্রীর সহায়তা পেতে চাইলে ০১৭০৯৯০০৭০৩ ও ০১৭০৯৯০০৭০৪ এই দুটি নাম্বারে যোগাযোগের জন্য আহ্বান করা হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম অ্যানালিস্ট আবু তৈয়ব রোকন বলেন, মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। আমরা ইতোমধ্যে এই পদ্ধতিতে ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।

এ বিষয়ে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, মানবিক কারণে আমরা মানুষের পাশে খাদ্যসামগ্রী নিয়ে দাঁড়াতে উদ্যোগ নিয়েছি। এরই অংশ হিসেবে প্রতিটি ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর ও আঞ্চলিক কর্মকর্তাদের সমন্বয়ে সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। কিন্তু এর মধ্যেও যদি কেউ সহায়তা থেকে বাদ পড়েন, লোকলজ্জায় তালিকায় নাম না লেখান; কিন্তু তার সহায়তা প্রয়োজন এমন ব্যক্তিদের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  দুই ডোজ করোনা টিকা নিলেও নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছে মানুষ: বিএসএসএমইউ

সংবাদটি শেয়ার করুন