বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলে রুপগঞ্জে নির্দেশনা অমান্য করে জমজমাট বাজার

হঠাৎ করে সরকারি নির্দেশনা অমান্য করে নড়াইলে রুপগঞ্জ বাজারসহ রাস্তায় জনসমাগম বেড়েই চলেছে। সামাজিক দুরত্ব বজায় না রেখে অযথা মানুষ বাজারে চলাচল করছে, এতে কিছু মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) শহরের রূপগঞ্জ বাজারে হাট বন্ধ করা হলেও, বাজারে হাটের মত লোক সমাগম হয়েছে। লোক সমাগম ঠেকাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ কাজ করে যাচ্ছে।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আলাউদ্দিন ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা নাছরিনের নেতৃত্বে একটি মোবাইল টিম শহরের রূপগঞ্জ বাজারের নড়াইল- যশোর সড়কে জন সচেতনতা বৃদ্ধির জন্য মাইকিং করা হয় এবং অপ্রয়োজনে রাস্তায় বের হওয়া সাধারণ মানুষকে সর্তক করা হয় ও রাস্তায় বের হতে নিষেধ করা হয়।

এছাড়া একই সাথে ইজিবাইক-ইজিভ্যান ও নসিমন-করিমন, মটরসাইকেল চলাচল না করা জন্য অনুরোধ জানানো হয় ও বাইবে বের না হওয়ার জন্য নিষেধ করা হয় এবং আইন অমান্য করলে জরিমানাসহ শাস্তি প্রদান করা হবে বলে তাদের সর্তক করা হয়।

নড়াইল জেলার তিনটি উপজেলায় নতুন ৬ জনসহ মোট ৫১২ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সর্বশেষ গত ২৪ ঘন্টায় ৬ জন নতুন করে হোম কোয়ারেন্টিনে এসেছেন। এদের মধ্যে লোহাগড়ায় ৫ জন ও কালিয়ায় ১ জন।

আনন্দবাজার/শহক/উর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কেঁচো সারে ঝুঁকছেন চাষিরা

সংবাদটি শেয়ার করুন