বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

৫টি কোয়ারেন্টিন সেন্টার এমপি লতিফের অর্থায়নে

প্রানঘাতী করোনা ভাইরাস রোধে ব্যক্তিগত উদ্যোগ ও অর্থায়নে জনসাধারণ এর জন্য ৫টি অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টারের ব্যবস্থা করেছে চট্টগ্রাম-১১ আসনের এমপি এমএ লতিফ।

নির্বাচনী এলাকার ৩০ নম্বর ওয়ার্ডে রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয়, ৩৮ নম্বর ওয়ার্ডে হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, ৩৯ নম্বর ওয়ার্ডে ব্যারিস্টার সুলতান আহমদ কলেজ, ৩৮ নম্বর ওয়ার্ডে হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, ২৭ নম্বর ওয়ার্ডের সিডিএ আবাসিক এলাকায় আগ্রাবাদ মহিলা কলেজ এবং ৪০ নম্বর ওয়ার্ডে পতেঙ্গা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টারে দেড় শতাধিক শয্যার ব্যবস্থা করা হয়েছে।

এম এ লতিফ এমপি’র অর্থায়নে কোয়ারেন্টিন সেন্টার গুলো তৈরি করা হয়েছে। শয্যায় থাকার জন্য আলাদা আলাদা বেড, মশারি, জুতা, গামছা-স্যান্ডেল এবং খাওয়ার জন্য প্লেট, বাটি ও গ্লাস সরবরাহ করা হয়েছে। এমপি লতিফের ‘এমপি কিচেনস’ থেকে রোগীর উপযোগী খাবার সরবরাহ করা হবে। জ্বর, সর্দি-কাশির রোগীর জন্য সাধারণ সব ওষুধও সরবরাহ করা হবে।

এ প্রসঙ্গে এম এ লতিফ এমপি জানান, কোয়ারেন্টিন সেন্টারে আসার পর থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত সব কিছুই দেওয়া হবে বিনামূল্যে। স্থানীয় অধিবাসী এবং চিকিৎসকদের সমন্বয়ে পৃথক পরিচালনা টিম গঠন করেছি ৫টি কোয়ারেন্টিন সেন্টার পরিচালনার জন্য। এলাকাবাসী করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা বিনামূল্যে পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হতে পারবেন এসব কোয়ারেন্টিন সেন্টারে। এবং আক্রান্ত হলে সঠিক চিকিৎসা নিতে পারবেন এখানেই।

আনন্দবাজার/এস.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জোয়ারে কপোতাক্ষের পানি উঠানে

সংবাদটি শেয়ার করুন