শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অবাধ চলাচলে কড়াকড়ি আরোপের নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ মানুষের অবাধ চলাচলে কড়াকড়ি আরোপে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বুধবার (১ এপ্রিল) দুপুরে ডিএমপি সদর দপ্তরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে ডিএমপি কমিশনার এই নির্দেশ দেন।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) কৃষ্ণপদ রায় বলেন, বিদেশ থেকে ঢাকায় ফিরে আসা লোকজনকে হোম কোয়ারেন্টাইনে বাধ্য করতে পুলিশ কর্মকর্তাদের কড়াকড়ি আরোপের নির্দেশ দেন ডিএমপি কমিশনার। ঢিলেঢালা ব্যবস্থাপনার কারণে ইতালি ও স্পেনে বিপর্যয় নেমে এসেছে বলে বৈঠকে আলোচনা হয়। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশকে কঠোর হওয়ার কথা বলেন কমিশনার।

ডিএমপি কমিশনার বলেছেন, সরকার সাধারণ ছুটি ঘোষণা করে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু তাতে লাভ হচ্ছে না। কারণ রাজধানীর বিভিন্ন অলিগলিতে ঠিকই আড্ডা চলছে। সবার যার যার ঘরে থাকা নিশ্চিত করতে হবে। নিরাপত্তাচৌকিতে তল্লাশি জোরদার করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করতে হবে। একজনের সঙ্গে অন্যজনের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে সংশ্লিষ্টদের মধ্যে ত্রাণ বিতরণ করতে হবে। এ ক্ষেত্রে পুলিশ সহযোগিতা করবে।

ডিএমপির সদর দপ্তরের যুগ্ম কমিশনার থেকে অতিরিক্ত কমিশনার, ডিবির অতিরিক্ত কমিশনার ও ডিএমপির অপরাধ বিভাগের আটজন উপকমিশনার এই বৈঠকে উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  করোনায় রামেকে তিনমাসে সর্বনিম্ন মৃত্যু

সংবাদটি শেয়ার করুন