বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশ ফেরত যুবকের বিয়ে বন্ধ করল প্রশাসন

ফ্রান্স ফেরত এক প্রবাসীর বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন। হবিগঞ্জের মাধবপুরের আমবাড়িয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বৃহস্পতিবার ঐ বিয়ে বন্ধ করেন সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার।

আমবাড়িয়ার আবু তাহেরের তিন ছেলেই ফ্রান্স প্রবাসী। সম্প্রতি তারা তিনজনই বাড়ি ফিরেছেন। সর্বশেষ ১৪ মার্চ দেশে ফেরেন তার ছোট ছেলে আতিক মিয়া। শুক্রবার (২০ মার্চ) তার বড় ছেলে মাহবুবুর রহমানের বিয়ের আয়োজন করা হয়। তিনি দেশে ফিরেছেন ১০ দিনের বেশি হয়নি। প্রায় আট শতাধিক মানুষকে তার বিয়েতে দাওয়াত দেওয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিয়ের অনুষ্ঠানের গায়ে হলুদ হওয়ার কথা ছিল। খবর পেয়ে দুপুরে বিয়ে বাড়িতে হাজির হয়ে অনুষ্ঠান বন্ধ করেন উপজেলা ভূমি অফিসার। এসময় ফ্রান্স থেকে দেশে ফেরা তিন ছেলেসহ পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়।

মাধবপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি আয়েশা আক্তার জানান, সরকারি নির্দেশনা রয়েছে বিদেশ ফেরত সকলকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে এবং জনসমাগম করতে পারবে না। সেই নির্দেশনা থেকেই তার বিয়ে বন্ধ করা হয়েছে। একইসঙ্গে বাড়ির সবাইকেই কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নভেম্বরে বি‌দেশ গে‌ছে ১ লা‌খেরও বে‌শি কর্মী

সংবাদটি শেয়ার করুন