মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়নগঞ্জে করোনার আতঙ্কে ৪০ জন কোয়ারেন্টাইনে আছে

করোনাভাইরাসের আতঙ্কে নারায়ণগঞ্জে ৪০ জনকে নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ইতালিফেরত জেলার দুজন চিকিৎসাধীন। তারা এই ৪০ জনের সংস্পর্শে এসেছিলেন। সে কারণেই তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আইইডিসিআর’র কর্মকর্তা ছাড়া কাউকে ভিড়তে দেয়া হচ্ছে না।

এ বিষয়ে আজ মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল সার্জন আসাদুজ্জামান এ তথ্য জানান।তিনি জানান, যেহেতু আক্রান্ত দুজন ওই ৪০ জনের সংস্পর্শে ছিলেন তাই অহেতুক ভয়ভীতি এড়াতে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের নির্দেশনায় সারাদেশের মতো নারায়ণগঞ্জেও কোয়ারেন্টাইনের জন্য ৫০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে।জানা যায়, শহরের শায়েস্তা খান সড়কে নির্মিত জুডিশিয়াল ভবনে ওই ৫০টি শয্যার ইউনিট খোলা হয়েছে। এর আগে শহরের ১০০ শয্যা ও ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৫টি করে ১০ শয্যার ব্যবস্থা করা হয়েছিল। এখন এ ১০ শয্যার সঙ্গে নতুন করে ৫০ শয্যা যুক্ত হয়েছে।

সূত্রমতে, এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতাল ও নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (১০০ শয্যা হাসপাতাল) ৫টি করে ১০টি শয্যা কোয়ারেন্টাইন ইউনিটের ব্যবস্থা করা হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নতুন করোনা : বিমানবন্দরগুলোকে স্ক্রিনিং এর আওতায় আনার পরামর্শ

সংবাদটি শেয়ার করুন