রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

ভবানীপুরে অপরিকল্পিত ড্রেনের কারণে ভোগান্তি

নওগাঁর আত্রাই উপজেলার ভবানীপুর বাজারে ড্রেনের কাদা পানি ও বর্জ্যে অতিষ্ঠ হয়ে উঠেছে পথচারী, ক্রেতা, বিক্রেতা এবং ব্যবসায়ী মহল। এসব কাদা পানি ও বর্জ্যে সৃষ্ট দুর্গন্ধ হয়ে উঠেছে বিড়ম্বনার কারণ।

অপরিকল্পিতভাবে গড়ে তোলা ড্রেনে নিয়মিত আবর্জনা ও নানা রকমের বর্জ্য পরার পরও এসব আবর্জনা পরিষ্কার না করার কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে ভবানীপুর বাজারের শত শত ব্যবসায়ী মহলকে।

এসব ড্রেনের বেশিরভাগই অপরিকল্পিত ও আবর্জনা পরিষ্কার না করার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ড্রেনের পানি পচে দুর্গন্ধ হয়ে মারাত্মকভাবে পরিবেশ দুষণ ঘটাচ্ছে। দুর্গন্ধযুক্ত পানিতে বিস্তার ঘটছে মশা-মাছিসহ নানা ধরনের রোগ জীবাণুর।

এ ব্যাপারে ভবানীপুর বাজার বণিক সমিতির সভাপতি আব্দুল গফুর খাঁন বলেন, আমার বাজারের ড্রেনেজ ব্যবস্থাসহ বাজারের বিভিন্ন সমস্যার বিষয়ে আমি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবগত করেছি কিন্তু তার পরও কোন কাজ হয়নি। এমনকি এ বাজারের প্রতিবছর লক্ষ লক্ষ টাকা হাট ইজারা ডাক হলেও তা থেকে কোন উন্নয়ন হয়না এ বাজারে।

এ ব্যাপারের স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু বলেন, ভবানীপুর বাজার একটি ঐতিহ্যবাহী বাজার। এ বাজারের ড্রেনেজ ব্যবস্থার বেহাল অবস্থার কথা আমি উর্দ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশাকরছি খুব দ্রুতই এর সমাধান হবে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস/এন এইচ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ইবি ছাত্র ইউনিয়ন সম্পাদক বহিষ্কারের প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন