শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সোনারগাঁয়ে মুজিব বর্ষ ক্ষণগণনা ঘড়িটি অকেজো

সারা দেশের ন্যায় সোনারগাঁয়ে জাতির জনক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে সোনারগাঁ উপজেলা পরিষদ ভবনের প্রবেশ মুখে লাগানো মুজিব বর্ষ ক্ষণগননা ঘড়ি  স্থাপন করা হয়েছে। কিন্তু গত বৃহস্পতিবার থেকে হঠাৎ করে বন্ধ হয়েগেছে।

আর এই  ঘড়িটি বন্ধ থাকায় সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে । এছাড়া প্রশাসনের কর্মকর্তাদের ক্ষণগননা ঘড়িটি উপর নজর না থাকায় ও ঠিকমতো পরিস্কার পরিচ্ছন্ন না করায় ধুলো ময়লা পড়ে অল্প সময়ের মধ্যেই নষ্ট হয়ে গেছে বলে অনেকেই অভিযোগ করছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদ ভবনের প্রবেশ পথে বসানো ক্ষণগননা ঘড়িটির বন্ধ। প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের নজর না থাকায় ক্ষণগননা ঘড়িটি ধুলোবালি জমে ময়লা হয়ে গেছে ও ঘড়িটির উপর বসে পাখি ময়লা ত্যাগ করছে এতে ক্ষণগননার ঘড়িটি ভিন্নররূপ ধারন করেছে।

এ ব্যাপারে কবি জামান জানান, জাতির জনক বঙ্গবন্ধুর শততম জম্ম বার্ষিকী উপলক্ষে এ বছরটিকে সরকার মুজিব বর্ষ ঘোষনা করে ক্ষনগননার বসানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ক্ষণগননার উদ্বোধন করেন। আমাদের সোনারগাঁ উপজেলা সামনে গত ১০ জানুয়ারী প্রধানমন্ত্রী উদ্বোধনের পর উপজেলা প্রশাসনের সামনে ক্ষণগননা ঘড়িটি উদ্বোধন করা হয়। ঘড়িটি বসানোর পর এটিকে যত্ম না করায় ধুলোবালি পড়ে নষ্ট হয়ে গেছে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা পরিষদের এক কর্মকর্তা জানান, ক্ষনগননার ঘড়িটি গত বৃহস্পতিবার থেকে নষ্ট হয়ে গেছে। যারা এটা বসিয়েছে তাদের খবর দেয়া হয়েছে শ্রীঘ্রই ঘড়িটি রিপিয়ার করা হবে।

আরও পড়ুনঃ  নাঃগঞ্জে নতুন ২৫ জন সহ মোট আক্রান্ত ১০২৬ জন

আনন্দবাজার/শহক/ম আ হ

সংবাদটি শেয়ার করুন