রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটারদের অপেক্ষায় দুপুর পার

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকায় ভোটারদের অপেক্ষায় সময় পার করছেন পোলিং এজেন্ট ও নির্বাচনী কর্মকর্তারা। সকাল ৮টা থেকে দুই সিটিতে একযোগে ভোট শুরু হলেও বেলা একটার পরেও তেমন ভোট পড়েনি কেন্দ্রগুলোতে।

সকাল থেকে ভোটার উপস্থিতি কম দেখার পর নির্বাচনী কর্মকর্তারা বলেছিলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে। কিন্তু বেলা সোয়া একটার দিকেও চুপচাপ বসে আছেন বেশ কয়েকটি কেন্দ্রের  পোলিং এজেন্ট এবং প্রিসাইডিং অফিসাররা।

কোন কেন্দ্রে কতগুলো ভোট পড়ছে তা ইভিএম প্রযুক্তির কল্যাণে সহজেই দেখা যাচ্ছে। দুই সিটির বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে  বেলা দেড়টা পর্যন্ত ৫ থেকে ৬ শতাংশ ভোট পড়েছে। এছাড়াও কেন্দ্রগুলোর আশপাশের পরিস্থিতি একেবারেই শান্ত। আইনশৃঙ্খলা পরিস্থিতিতে ব্যাপক কড়াকড়ি।

এদিকে, ভোট গ্রহণ শুরুর পাঁচ ঘণ্টা পার হয়ে গেলেও কেন্দ্রগুলোতে ভোটারদের লাইন বলতে যা বোঝায় তা নেই বললেই চলে। কোথাও কোথাও একেবারেই ফাঁকা পড়ে আছে। কিছু কিছু জায়গায় সামান্য লোকজন দেখা গেলেও ভোট দিতে আসা  মানুষের  সংখ্যা খুবই কম।

নির্বাচনী কর্মকর্তারা আশা প্রকাশ করেছেন, দুপুর গড়ানোর পর হয়তো ভোটার কিছু বাড়বে।

মানিক মিয়া এভিনিউয়ের রাজধানী উচ্চবিদ্যালয়ে বেলা সোয়া একটার দিকে দেখা গেছে, কেন্দ্রটিতে কোনো ভোটার নেই। ভোট গ্রহণের জন্য এজেন্ট এবং কমকর্তারা একেবারেই অলস সময় পার করছেন।

আনন্দবাজার/রনি

আরও পড়ুনঃ  অস্তিত্ব সংকটে শহীদ আলাউদ্দিন শিশু পার্ক

সংবাদটি শেয়ার করুন