ঢাকা | বৃহস্পতিবার
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু 

জয়পুরহাটে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস-‘এইচপিভি’ টিকাদান ক্যাম্পেইন- ২০২৪ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় শহরের জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টিকাদান ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর।

সিভিল সার্জন ডা. রুহুল আমিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতী, সদর উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক ইমাম হাসিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তুলসী চন্দ্র রায়, জেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. জুবায়ের মোহাম্মদ আল ফয়সাল জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম প্রমুখ।

উল্লেখ্য, এ ক্যাম্পেইনে জয়পুরহাটের পাঁচটি উপজেলার ১২৩টি ওয়ার্ডের  ৮শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন কেন্দ্রে ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী এবং শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত- ১০থেকে ১৪বছর বয়সী মোট ৩৯ হাজার ৩৮জন কিশোরীকে বিনামূল্যে এক ডোজ ‘এইচপিভি’ টিকা প্রদান করা হবে (লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে)।

মাসব্যাপী এ ক্যাম্পেইনের প্রথম দুই সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের এবং পরবর্তী দুই সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের এ টিকা প্রদান করা হবে। এ  কার্যক্রমে  মোট ৫শতাধিক টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন