ঢাকা | সোমবার
২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জাবিতে শহীদ আজাদ-রুমি গ্রন্থাগারে ছাত্রদলের পক্ষ থেকে বই উপহার

“প্রকৃত ইতিহাসলব্ধ জ্ঞান অন্বেষণ’ই জাতীয় মুক্তির পথ” -এ স্লোগানকে সামনে রেখে নবীন শিক্ষার্থীদের (৫৩ ব্যাচ) আগমন উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে বই উপহার দেওয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) রাজনীতির সঠিক ইতিহাস সংবলিত বইগুলো বিকেল ৫ টা ৩০ মিনিটে গ্রন্থাগারের দায়িত্বপ্রাপ্তদের হাতে তুলে দেওয়া হয়।

বই প্রদানকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নবীনুর রহমান নবীন বলেন, একটি সমৃদ্ধ জাতি গঠনে লাইব্রেরির ভুমিকা অপরিসীম। সত্য ইতিহাস জানা এবং ইতিহাসের আলোকে দেশ গঠনে ভুমিকা রাখা ছাত্রদের দায়িত্ব। বই পাঠই একজন মানুষকে জ্ঞানী, দক্ষ ও প্রকৃত নাগরিক হিসেবে গড়ে তোলে। বিগত সময়গুলোতে স্বৈরাচার আওয়ামীলীগ দেশের মানুষকে সঠিক ইতিহাস জানা থেকে বঞ্চিত রেখেছে। জনগণকে জানতে দেওয়া হয়নি বিএনপির গৌরবময় ইতিহাস। আমি মনে করি বই পাঠের মাধ্যমে মানুষ অনেক সত্য জানবে, বুঝবে এবং আওয়ামী লীগের স্বৈরশাসন সম্পর্কে সচেতন হবে। আর সেক্ষেত্রে লাইব্রেরী গুলো বরাবরের ন্যায় অগ্রণী ভুমিকা রাখবে এবং শিক্ষা, ঐক্য ও প্রগতির ধারক বাহক জাতীয়তাবাদী ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা মুক্ত জ্ঞান চর্চায় শিক্ষার্থীদের পাশে সবসময় ছিলো এবং থাকবে।

এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবসর সময়ে লাইব্রেরিতে বই পড়তে উদাত্ত আহবান জানান, এবং লাইব্রেরি পরবর্তীতে প্রয়োজনীয় বই প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াসিম আহমেদ অনিক, শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহবায়ক মোঃ রাশিদুল ইসলাম রোমান, আলবেরুনি হলের যুগ্ম আহবায়ক জর্জিস মোহাম্মদ ইব্রাহিম, ইমন (গণিত-৪১),  জোবায়ের হোসাইন (গণিত-৪৫), হাসান শাহরিয়ার রমিম (বাংলা-৪৫), রাজুয়ার হোসাইন (ইতিহাস-৪৫), নিয়ন (দর্শন-৪৫), আব্দুল্লাহ বাকী অন্তর (আন্তর্জাতিক সম্পর্ক-৪৬),  আবু বকর রাশেদ (প্রাণীবিদ্যা-৪৬)সহ আরও অনেকে।

বইয়ের নামগুলো ‘আমার রাজনীতির রূপরেখা’, ‘বেগম খালেদা জিয়া: জীবন ও সংগ্রাম’, ‘রাস্ট্রনায়ক জিয়া’, ‘বিএনপির সময় অসময়’, জিয়াউর রহমান বাংলাদেশের হৃদয়ের স্পন্দন’।

সংবাদটি শেয়ার করুন