ঢাকা | বুধবার
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কীভাবে জামিন পেলেন সাবের হোসেন -প্রশ্ন রিজভীর

সাবের হোসেন চৌধুরীর আবাসিক বাসভবন ছিলো খিলগাঁও এর সবুজমতি ভবনে। ছাত্র-জনতার আন্দোলনে খিলগাঁওয়ের সবুজবাগ এলাকায় গুলি চালিয়ে মানুষ হত্যা করা হয়েছে। এমন প্রেক্ষাপট থাকা সত্ত্বেও সাবের হোসেনকে জামিন দেয়ায় বিস্মিত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর খিলগাঁও এলাকায় আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে এমন প্রশ্ন তোলেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব।

রিজভী বলেন, এই সাবের হোসেন চৌধুরী বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে বহু ছাত্রনেতা ও বিএনপি নেতাদের গুম খুন করেছেন। তাহলে ড. আসিফ নজরুল আইন উপদেষ্টা থাকা অবস্থায় তিনি কীভাবে জামিন পেলেন?

তিনি আরো বলেন, গুম-খুন ও ছাত্র জনতার ওপর গুলি চালানোর নির্দেশদাতার জামিন দেশের সাথে প্রহসন ছাড়া কিছু নয়। এছাড়া দেশের মানুষকে হত্যা করে দিল্লীতে গিয়ে খুনিরা শপিং করে বেড়াচ্ছে। তাদেরকে দেশের বাইরে কারা যেতে দিলো তা নিয়েও সন্দেহ প্রকাশ করেন রিজভী আহমেদ।

প্রসঙ্গত, সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গত মঙ্গলবার পৃথক ছয়টি মামলায় জামিন পান। এরপর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে সন্ধ্যার দিকে জামিনে কারামুক্ত হন।

সংবাদটি শেয়ার করুন