ঢাকা | বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

দায়িত্বে না ফেরা পুলিশ সদস্যরা অপরাধী বলে গণ্য হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

দায়িত্বে না ফেরা পুলিশ সদস্যরা অপরাধী বলে গণ্য হবে স্বরাষ্ট্র উপদেষ্টা

ছাত্র-জনতার অভ্যুত্থানের পর যেসব পুলিশ সদস্য এখনো কাজে যোগ দেননি, তাঁদের অপরাধী হিসেবে গণ্য করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.)।

মঙ্গলবার (০১ অক্টোবর) দুপুরে আইনশৃঙ্খলা-সংক্রান্ত উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

এখনো ১৮৭ জনের মতো পুলিশ কাজে যোগ দেননি উল্লেখ করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, যারা যোগ দেয়নি, তাদের আইনের আওতায় আনতে হবে। তাদের আমরা পুলিশ বলব না, তাদের অপরাধী হিসেবে গণ্য করা হবে।

এসময় স্বরাষ্ট্র উপদেষ্টা আসন্ন দুর্গাপূজায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে বলেন, দুর্গাপূজা যাতে নির্বিঘ্ন হতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে। আশা করছি, এবারের পূজা সবচেয়ে নির্বিঘ্ন হবে, সবচেয়ে ভালো হবে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে। আশুলিয়ায় শিল্পকারখানায় যে ঝামেলা চলছে, তা নিয়েও কথা বলেছি। অস্ত্র উদ্ধার অভিযান ও মাদক ব্যবহার রোধ নিয়েও বিস্তারিত কথা বলেছি। মিয়ানমার সীমান্ত নিয়েও আমরা কথা বলেছি। স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, এবারের পূজা আগেরবারের চেয়ে অনেক ভালো হবে। এ জন্য সবার সাহায্য ও সহযোগিতা দরকার। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি যেটা হয়েছে, সেটা সন্তোষজনক।

তিনি বলেন, যত দিন যাবে, আইনশৃঙ্খলা পরিস্থিতির আরও উন্নতি হবে। এ ছাড়া তিনি বলেন, বিভিন্ন মাজার ও দরগায় কীভাবে নিরাপত্তা দেওয়া যায়, তা নিয়ে বৈঠকে আমরা আলোচনা করেছি। বিশেষ করে গার্মেন্টস খাত নিয়ে আমরা কথা বলেছি।

এ ছাড়া জাহাঙ্গীর আলম বলেন, পুলিশ সংস্কারের কাজ ১ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা। সংস্কারের কাজটা আমি করছি না, এর জন্য আলাদা কমিটি করে দেওয়া হয়েছে। ওই কমিটি কাজটি করবে। তারা আমাদের কাছে প্রতিবেদন দেবে, সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে সংস্কার হবে।

সংবাদটি শেয়ার করুন