ঢাকা | বুধবার
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাবিতে ৫ই আগস্টের শহীদদের স্মরণে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

দেশে বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গণহত্যায় শহীদদের স্মরণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শহীদ শ্রাবণ ও আলিফ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাবি রাঙামাটি মাঠে রাঙামাটি যুবসমাজ কর্তৃক বিকেল ৪ টায় টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

এসময় শহীদ আলিফের পিতা উপস্থিত খেলোয়ারদের উদ্দেশ্য করে বলেন, আমার সন্তান হারিয়েছি আমাকে হয়তো কেউ বাবা বলে ডাকবে না। কিন্তু তোমাদের মাঝেই আমি আমার আলিফকে দেখি।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রদল নেতা নবীনুর রহমান নবীন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারা দেশের সমস্ত শ্রেণী-পেশার মানুষ যেভাবে একসারিতে অংশগ্রহণ করে স্বৈরাচার, ফ্যাসিস্ট হাসিনাকে ক্ষমতাচ্যুত করেছে তার পিছনে সবচেয়ে বড় অবদান রেখেছে আমাদের শহীদেরা। আবু সাঈদ, মুগ্ধ, শ্রাবণ ও সিয়ামরা আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবে, আমরা তোমাদের ত্যাগকে ভুলবো না।

তিনি বলেন, অবশ্যই জুলাই গণহত্যার সাথে জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে। এসময়ে তিনি উপস্থিত সবাইকে শহীদ পরিবারের খোঁজ রাখতে আহবান জানান।

উদ্বোধনী অংশে শহীদ শ্রাবণের স্বজন, বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়নের সভাপতি, সেক্রেটারি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নবীনুর রহমান নবীন( ইতিহাস- ৩৯ ব্যাচ), জোবায়ের হোসেন(গণিত- ৪৫ ব্যাচ), হাসান শাহরিয়ার (বাংলা- ৪৫ ব্যাচ) ও আব্দুল্লাহ আল বাঁকী অন্তর(আন্তর্জাতিক সম্পর্ক-৪৬ ব্যাচ) সহ আয়োজক কমিটির অনেকেই সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উপস্থিত প্রত্যেকেই তাদের বক্তব্যে শহীদের ত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ পূর্বক আহতদের সুস্থতা কামনা করেন ও শহীদ পরিবারের প্রতি সমবেদনা জানান।

সংবাদটি শেয়ার করুন