শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে ২০ লাখ টাকায় মেরামত হলো কাজীপাড়া স্টেশন

মেট্রোরেলের কাজিপাড়া স্টেশন মেরামত করে পুরোপুরি চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ডিএমটিসিএল‘র ইস্কাটন গার্ডেনের প্রধান কার্যালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সংঘর্ষে ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর স্টেশন চালু হতে আরেকটু সময় লাগবে। আর কাজীপাড়া স্টেশন মেরামত করতে প্রাথমিকভাবে খরচ হয়েছে মাত্র ২০ লাখ ৫০ হাজার টাকা।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে চলাচল করবে দ্রুতগতির এ গণপরিবহন। একইসঙ্গে বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে ১২ মিনিট হেডওয়েতে (দুই ট্রেনের মধ্যবর্তী সময়) মেট্রো ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল করবে।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত জুলাই মাসের ১৯ তারিখ ভাঙচুর করা হয় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন। এরপর গত ২৫ আগস্ট মেট্রোরেল চলাচল স্বাভাবিক হলেও বন্ধ ছিল এই দুটি স্টেশন। তবে আগামীকাল শুক্রবার থেকে চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন। এদিন থেকে মেট্রোরেল সাপ্তাহিক ছুটির দিনেও চলবে।

আনন্দবাজার/ আরবি

আরও পড়ুনঃ  দৈনিক আনন্দবাজারে বসন্ত উৎসব

সংবাদটি শেয়ার করুন