বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ হত্যা ও লুটপাটের ঘটনায় মামলা হবে:ডিএমপি কমিশনার

রাজধানী ঢাকায় পুলিশ হত্যা, থানায় অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় মামলা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে ডিএমপি সদর দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সদস্যদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, ‘ক্রিমিনাল ইভেন্ট কখনো তামাদি হয় না। পুলিশ হত্যা এবং থানার লুটপাটের ঘটনায়ও মামলা হবে।

গণহারে মামলা ও এজাহারের বিষয় তিনি বলেন, এজাহারে নাম থাকলেই গ্রেফতার করতে হবে বিষয়টা এ রকম না। কালেকটিভ তদন্ত করে তারপর ব্যবস্থা নেওয়া হবে। সেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। তদন্ত করে সব মামলায় ব্যবস্থা নেওয়া হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন,দুই এক সপ্তাহর ভেতরে সব থানা স্বাভাবিক কার্যক্রমে ফিরবে। ট্রাফিক ব্যবস্থার উন্নতি হয়েছে। ট্রাফিক পুলিশ এখন গভীর রাত পর্যন্ত কাজ করছে। ধীরে ধীরে আরও উন্নতি হবে। এ ছাড়া ছিনতাই প্রতিরোধে পুলিশ আরও সক্রিয় হবে। পুলিশের টহল ও চেকপোস্ট কার্যক্রম শুরু হয়েছে।

মতবিনিময় সভায় ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বক্তব্য দেন। এ সময় সাংবাদিকরা ডিএমপি কমিশনারকে রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন। এ ছাড়া সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত ও পেশাগত দায়িত্ব পালনকালে হয়রানি বন্ধে ডিএমপি কমিশনারের সহযোগিতা চান ক্র্যাবের নেতারা ।

আনন্দবাজার/ আরবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাস্তার অনাহারী কুকুরের জন্য ওদের মন কাঁদে

সংবাদটি শেয়ার করুন