বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্র-জনতার অভ্যুত্থানে আহত শিশুদের পাশে লিডো

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত এবং আহত শিশুদের পক্ষে প্রতিবাদী সাইকেল র‍্যালি করেছে লোকাল এডুকেশন এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (লিডো)।

শনিবার (০৭ সেপ্টেম্বর) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন হতে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত এ সাইকেল র‍্যালি করে লিডো।

এ বিষয়ে লিডোর নির্বাহী পরিচালক জনাব ফরহাদ হোসেন বলেন, জুলাই ও আগষ্টে বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতার পাশাপাশি অনেক সুবিধাবঞ্চিত পথশিশু আহত ও নিহত হয়েছে। আমরা সকল আহত ও নিহত পথশিশুদের সঠিক তথ্য জাতীর কাছে তুলে ধরতে আহব্বান জানাচ্ছি ও তাদের চিকিৎসা ও অন্যান্য সুযোগ সবিধা প্রদানে কর্তৃপক্ষের নিকট আবেদন জানাচ্ছি।

তিনি আরও বলেন, নতুন এই বাংলাদেশে অন্যান্যদের পাশাপাশি কোন সুবিধা বঞ্চিত শিশুরা যেন বৈষ্যম্যের শিকার না হয় সে বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ জানাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন, লিডোর বোর্ড মেম্বার তুষার আহম্মেদ ইমরান, লিডোর কর্মীবৃন্দ, স্বেচ্ছা সবেক, সুবিধাবঞ্চিত পথশিশুরা এবং সাইকেলিষ্ট পার্টনার হিসেবে ছিলেন সাউথ ঢাকা সাইকেলিস্ট।

উল্লেখ্য, লিডো একটি অলাভজনক বেসরকারী উন্নয়ন সংস্থা যা শিশু উন্নয়ন ও অধিকার বাস্তবায়নে এনজিও বিষয়ক ব্যুরোর অনুমোদনক্রমে ২০০০ সাল থেকে কাজ করে যাচ্ছে। সংস্থাটি মূলত পথশিশুদের সুরক্ষা ও অধিকার বিষয়ে বিভিন্ন কর্মকান্ড যেমন- ঝুঁকিপূর্ণ অবস্থা হতে পথশিশুদের উদ্ধার, পুনর্বাসন, পথস্কুল পরিচালনা, মোবাইল স্কুল পরিচালনা, পথপরিবার ও শিশুদের অর্থনৈতিক সহযোগিতা করে আসছে।

আরও পড়ুনঃ  কর্মচাঞ্চল্যতা ফিরছে মোংলা বন্দরে, বাড়ছে আমদানি রফতানি

সংবাদটি শেয়ার করুন