সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্যে প্রধান উপদেষ্টার নাম ভাঙিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

যুক্তরাজ্যে প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নাম ভাঙ্গিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের নাগরিক ড. ওয়ালী তাসার উদ্দীন বিরুদ্ধে।
বিভিন্ন সামাজিক মাধ্যমে তিনি বালাদেশের প্রধান উপদেষ্টা ও অন্যান্য উপদেষ্টার সঙ্গে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত বাণিজ্যিক বিকাশে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্য (ইবিএফসিআই) এর নেতৃবৃন্দের বৈঠকের কথা প্রচার করছেন।

প্রধান উপদেষ্টাসহ অন্যান্য উপদেষ্টার দপ্তরে খোঁজ নিয়ে জানা গছে ড. ওয়ালী তাসার উদ্দীন প্রধান উপদেষ্টাসহ অন্যান্য উপদেষ্টার সঙ্গে সাক্ষাতের কোন সময় পাননি। অথচ প্রধান উপদেষ্টাসহ অন্যান্যদের সঙ্গে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্য (ইবিএফসিআই) নেতৃবৃন্দের আলোচনার কথা বলে যুক্তরাজ্যে এখন পর্যন্ত শতাধিক মানুষের নিকট হতে জনপ্রতি দুই (২০০০) হাজার পাউন্ড করে অর্থ হাতিয়ে নিয়েছেন । যা ইউরোপ ও যুক্তরাজ্যে বাংলাদেশি কমিউনিটির সঙ্গে প্রতারণার শামিল।

ড. ওয়ালী তাসার উদ্দীন চাঁদা দেওয়া লোকজনদের নিকট যুক্তরাজ্য-ইউরোপ এবং বাংলাদেশের মধ্যে অর্থ, স্বাস্থ্য, শিক্ষা, প্রযুক্তি, ভ্রমণ ও পর্যটন, উৎপাদন, খাদ্য ও পানীয়, প্রকল্প ব্যবস্থাপনা, গবেষণা এবং ব্যবসায়িক পরামর্শ নিয়ে ইবিএফসিআই ফলপ্রসূ উদ্যোগ নেবে এমন মিথ্যা ও প্রতারণার আশ্রয় নিয়ে অর্থ হাতিয়ে নিয়েছেন। ইতোমধ্যে ড. ওয়ালী তাসার উদ্দীনের হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও মেইলের মাধ্যমে অর্থ লেনদেনের তথ্য আদান প্রদানের ক্ষুদে বার্তা, অডিও ও ভিডিও প্রতিবেদকের নিকট এসেছে । ইতোমধ্যে সরকার তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রমাণ পেয়েছেন দেশে আসলে গ্রেফতার হতে পারে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে এই প্রথম রিটের শুনানি

সংবাদটি শেয়ার করুন