মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সীমান্তে পিঠ দেখাবেন না: স্বরাষ্ট্র উপদেষ্টা

সীমান্তে শৃঙ্খলা রক্ষায় বিজিবিকে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।ফেলানীর মতো হত্যাকাণ্ড আর দেখতে চাই না উল্লেখ করে উপদেষ্টা বলেন, সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না।

সীমান্তে শৃঙ্খলা রক্ষায় বিজিবিকে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের নির্দেশ দিয়েছেন তিনি। শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরের সীমান্ত সম্মেলন কেন্দ্রে বাহিনীটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্যকালে এ নির্দেশনা দেন তিনি। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে তার বক্তব্য তুলে ধরা হয়।


স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না। যারা ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে তাদের চাকরিচ্যুত করা হবে।বিজিবিকে আইন অনুযায়ী কাজ করতে হবে।


জাহাঙ্গীর আলম বলেন, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধ বিজিবির মূল দায়িত্ব। এ সময় তিনি বিজিবিকে পেশাদারির সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করার আহ্বান জানান।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকীসহ বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিবির সব রিজিয়ন কমান্ডার, সেক্টর কমান্ডার, ব্যাটালিয়ন কমান্ডাররা মতবিনিময়ে অংশ নেন.

আনন্দবাজার/ আরবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ধর্মপাশায় বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ

সংবাদটি শেয়ার করুন