বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বন্যাদুর্গতদের পাশে ইউনিক সোশ্যাল অর্গানাইজেশন

বন্যাদুর্গতদের পাশে ইউনিক সোশ্যাল অর্গানাইজেশন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সামাজিক সংগঠন ইউনিক সোশ্যাল অর্গানাইজেশন (ইউএসও)।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) নবীগঞ্জ উপজেলার গালিবপুর, মাধবপুর ও পশ্চিম মাধবপুর গ্রামে সংগঠনটির পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বন্যায় অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিতে সংগঠনের কর্মীরা এদিন চাল, ডাল, তেল, পেয়াজ ও আলুর মতো নিত্যপণ্য নিয়ে গালিবপুর, মাধবপুর এবং পশ্চিম মাধবপুরে ছুটে যান। এসময় নৌকাযোগে মানুষের বাড়িতে ও নির্দিষ্ট স্থানে ১৪৪ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী পৌঁছে দেন।

এ বিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক আল-আমীন চৌধুরী জানান, বন্যায় বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে এটি আমাদের ক্ষুদ্র প্রয়াস। সমাজের সচেতন নাগরিকরা সম্মিলিতভাবে এগিয়ে আসলে যেকোন বিপদ মোকাবেলা করা সহজ হয়ে আসে। এখানে ত্রাণ বিতরণ করতে এসে স্থানীয় জনপ্রতিনিধি এবং মানুষের যে অন্তরিক সহযোগিতা পেয়েছি তা আমাদের অনেক বেশি অনুপ্রাণিত করেছে।

সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে মানুষের পাশে দাড়ানোর আহবান করে সংগঠনের সভাপতি সুমন মিয়া বলেন, সমাজে যেকোন দুর্যোগে সংগঠন পাশে থাকার সর্বাত্মক চেষ্টা করে। এসব উদ্যোগ ও মানবিক কার্যক্রম বাস্তবায়নের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংগঠনের প্রবাসী এবং দেশের সকলের মুখ্য ভূমিকা থাকে। আমরা সবসময় মানুষের পাশে থাকতে চাই।

এসময় তিনি বিশেষভাবে প্রবাসে অবস্থানরত সংগঠনের সদস্য মামুন তালুকদার, আলী হায়দার খাঁন, আল আমীন, শাহ জুবেদ, কামরুল হাসান, খালেদ আহমেদ, সায়েদ আহমেদ, মিজান আহমেদ, ফাহাদ আহমেদ, এরশাদ আহমেদ, খোকন মিয়া, নুরুদ্দিন খাঁন শিহাব, রুমান আহমেদ, জুয়েল আহমেদ, তাজুদ আহমেদ, জুবেদ আহমেদ, রওশন আরা, আব্দুর রব সাদী, মাহিদ আলীসহ সকল প্রবাসীর এবং দেশের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানান।

আরও পড়ুনঃ  বাড়ল করোনা সুরক্ষাসামগ্রী আমদানির শুল্কমুক্ত সুবিধার মেয়াদ

এ প্রোগ্রাম সফল করতে সার্বিক সহযোগিতা করেন সংগঠনের কার্যকরী সদস্য রুহেল মিয়া ও সহ- অর্থ সম্পাদক মো: সাহিদ মিয়াসহ সংগঠনের অন্য সদস্যরা।

উল্লেখ্য, এর আগে উক্ত গ্রামগুলোর পরিস্থিতি সরজমিনে প্রত্যক্ষ করে অসহায় মানুষের খোঁজ-খবর নিয়ে যান সংগঠনের সদস্যরা।

সংগঠন পরিচিতি: ইউনিক সোশ্যাল অর্গানাইজেশন মূলত হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ১১ এবং ১৩নং ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২০১০-২০১২ সালের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক অতিক্রম করা বন্ধুদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন। সমাজের অসহায় মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে ২০১৭ সাল থেকে প্রতিবছর নানান ব্যতিক্রমধর্মী এবং বিভিন্নরকম সাহায্য-সহায়তামূলক কাজ করে যাচ্ছে। এসব কার্যক্রমে শতকরা ৯৫ শতাংশে বেশি অর্থের যোগান সংগঠনের সদস্যরাই দিয়ে থাকেন।

সংবাদটি শেয়ার করুন