বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাবিতে উপ-উপাচার্য ও কোষাধাক্ষের কক্ষে তালা দিলেন শিক্ষার্থীরা

জাবিতে উপ-উপাচার্য ও কোষাধাক্ষের কক্ষে তালা দিলেন শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর গত ১৫ জুলাই রাতে হওয়া হামলায় প্রশাসনের ব্যর্থতার পরেও উপ-উপাচার্য (প্রশাসন) মো. মঞ্জুরুল ইসলাম ও কোষাধ্যক্ষ রাশেদা আখতার স্বেচ্ছায় পদত্যাগ না করায় তাদের অফিস কক্ষে তালা ঝুলিয়ে পদবির নেমপ্লেট তুলে দরজায় ফেলেছেন শিক্ষার্থীরা।

রবিবার (১৮ আগস্ট) দুপুর ১২টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নতুন প্রশাসনিক ভবনের উপ-উপাচার্য (প্রশাসন) ও কোষাধ্যক্ষের অফিস কক্ষে তালা দেওয়া হয়। 

এসময় তাদেরকে আজকের (রবিবার) মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন এবং অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বের করে দিয়েছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাবি শাখার অন্যতম আব্দুর রশীদ জিতু বলেন, ‘যখন আমরা একটি ন্যায্য দাবির জন্য আন্দোলন করছিলাম তখন ছাত্রলীগ, বহিরাগত সন্ত্রাসসহ পুলিশ বাহিনীকে দিয়ে আমাদের ওপর হামলা করা হয়। এই হামলায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, বেশ কয়েকজন শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মকর্তা সরাসরি জড়িত ছিলেন। তাদের প্রত্যেককেই আমরা সময় বেঁধে দিয়েছিলাম যাতে নির্দিষ্ট সময়ের মধ্যে তারা পদত্যাগ করে। উপাচার্যসহ কয়েকজন পদত্যাগ করলেও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ও কোষাধাক্ষের এখনও পদত্যাগ করেননি। তাই আজ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আমরা সাধারণ শিক্ষার্থীরা তাদের অফিসে তালা ঝুলিয়ে দিয়েছি এবং তাদের নেমপ্লেট খুলে ফেলেছি। সাধারণ শিক্ষার্থীরা তাদেরকে চায় না।’

আরও পড়ুনঃ  গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের দ্রুত শ্রেণি কার্যক্রম আরম্ভের দাবিতে মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন