বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ১২৮ জনের বিরুদ্ধে মামলা

জয়পুরহাটে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ১২৮ জনের বিরুদ্ধে মামলা

জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজ ছাত্র নজিবুল সরকার ওরফে বিশাল গুলিতে নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক হুইপ ও সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সংসদ সদস্য সামছুল আলম দুদুসহ মোট ১২৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে নিহত নজিবুল সরকার ওরফে বিশালের বাবা মজিদুল সরকার বাদি হয়ে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আতিকুর রহমানের আদালতে এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদির পক্ষের আইনজীবী আব্দুল মোমিন ফকির এ তথ্য নিশ্চিত করে জানান যে, এ মামলার আসামির তালিকায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং জয়পুরহাটের সাবেক হুইপসহ দুুই সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও জনপ্রতিনিধিদের নাম রয়েছে। ।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচিতে আইনঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নজিবুল সরকার ওরফে বিশাল (১৮) নিহত হন। তিনি পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে ও নজিবুল সরকার পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ঘটনার ১৪ দিন পর রোববার নিহত নজিবুল সরকার বিশালের বাবা বাদি হয়ে আদালতে একটি হত্যা মামলা করেন।

আরও পড়ুনঃ  রাজধানীর আন্তঃবাস টার্মিনালগুলো সরানো হবে: ওবায়দুল কাদের

সংবাদটি শেয়ার করুন