মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে ছাত্র আন্দোলনে নিহত বিশালের পরিবারের পাশে বিএনপি

জয়পুরহাটে ছাত্র আন্দোলনে নিহত বিশালের পরিবারের পাশে বিএনপি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জয়পুরহাটে নিহত নজিবুল সরকার বিশালের পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

শনিবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুরে নিহতদের বাড়িতে গিয়ে শোকাহত পরিবারকে সমবেদনা জানান বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন।

এর আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে পৃথকভাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের কবর জিয়ারত ও তার রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন বিএনপি নেতারা। পরে পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং ভবিষ্যতে পরিবারগুলোর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন বলেন,দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ। তাদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হলো বাংলাদেশ। যে স্বৈরশাসক মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষণ করে আসছিল।কিন্তু আমাদের ছাত্র-জনতার আন্দোলনের রোষানলে পড়ে স্বৈরশাসক হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে।

তিনি আরও বলেন, যে অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটল সে অভ্যুত্থান সফল হয়েছে অনেকগুলো তাজা প্রাণের বিনিময়ে। বৈষম্যবিরোধী আন্দোলনে যোগ দিয়ে অনেকেই নিহত হয়েছেন। আহতের সংখ্যাও অগণিত।

এসময় জেলা বিএনপির আহ্বায়ক গোলজার হোসেন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা প্রধান, পাঁচবিবি উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চৌধুরী, জেলা কৃষকদলের আহ্বায়ক সেলিম রেজা ডিউক সদস্য সচিব মোনজুরে মওলা পলাশ, জেলা যুবদলের সদস্য সচিব মোক্তাদুল হক আদনান, যুগ্ম আহ্বায়ক গোলাম রব্বানী রাব্বিসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  চার লাখ ইঁদুর মেরে জাতীয় পুরস্কার

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন