শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে আলুর দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসন ও হিমাগার মালিকদের জরুরী মতবিনিময়

জয়পুরহাটে আলুর দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসন ও হিমাগার মালিকদের জরুরী মতবিনিময়

উত্তরাঞ্চলের শস্য উদ্বৃত্ত জেলা হিসেবে খ্যাত জয়পুরহাটে আলুর দাম কমিয়ে আনাসহ বাজার স্থিতিশীল ও নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে জেলার হিমাগার মালিকদের সাথে প্রশাসনের এক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জুলাই) দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও জেলা কৃষি বিপণন বিভাগের কর্মকর্তা, স্থানীয় গণমাধ্যম কর্মী (সাংবাদিক) এবং জেলার ১৯টি হিমাগারের মালিক ও ব্যবস্থাপকদের (ম্যানেজারদের) অংশগ্রহণে জয়পুরহাট জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী। সভায় অন্যানের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সবুর আলী, জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ রাহেলা পারভিন, অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান ও ক্ষেতলাল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দুলাল মিয়া সরদার, সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু ও সাখাওয়াত হোসেন বিপু প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সিন্ডিকেটের মাধ্যমে কেউ যাতে আলুর মূল্য বৃদ্ধি করতে না পারে সে ব্যাপারে হিমাগার কর্তৃপক্ষকে সতর্ক করে দেয়া হয়। একই সাথে আলুর মূল্য কমিয়ে আনার স্বার্থে আগামী ১০দিনের মধ্যে হিমাগার মালিক ও হিমাগার ব্যবস্থাপকদের হিমাগারে প্রতিবস্তা আলু সংরক্ষণ (রাখার) ব্যয় কিছুটা হলেও কমানোর অনুরোধ জানানো হয়।

আরও পড়ুনঃ  কচুর লতির পাশাপাশি বাড়ছে কচুর ফুঁলকার কদর

সংবাদটি শেয়ার করুন