ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পরীক্ষাকেন্দ্র ডুবেছে, বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত

পরীক্ষাকেন্দ্র ডুবেছে, বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত

উজান থেকে নেমে আসা পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় রাঙামাটির বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি ইংরেজি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ।

কয়েকদিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, উপজেলার কাচালং সরকারি কলেজ ক্যাম্পাস বন্যার পানিতে তালিয়ে আছে। কাচালং সরকারি কলেজ এইচএসসি পরীক্ষার কেন্দ্র। পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষার্থীদের বাড়িঘর পানিতে ডুবে থাকায় তাদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের (৪ জুলাই) ইংরেজি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। কিছুক্ষণ আগে বিষয়টি চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে আমাকে নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও জানান, যদি শুক্রবার ও শনিবারের মধ্যে ঢলের পানি সরে যায় তাহলে যথারীতি রবিবার পরীক্ষা হবে। তবে বাঘাইছড়ি উপজেলা সিজক কলেজকেন্দ্রের পরীক্ষা যথারীতি চলবে।

এদিকে কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম জানান, কাচালং সরকারি কলেজকেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী ৪৬৮ জন এবং স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের ১৭৪ জন।

প্রসঙ্গত, গত শনিবার থেকে টানা বর্ষণে জেলার বাঘাইছড়ি উপজেলা পৌরসভাসহ ৩২টি গ্রামের চার হাজার মানুষ পানিবন্দি রয়েছেন। মঙ্গলবার প্রায় ৩-৫ ফুট (কোমর সমান) পানি মাড়িয়ে পরীক্ষা দেয় এইচএসসি পরীক্ষার্থীরা। বুধবার একইভাবে স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থীরা নৌকায় করে পার হয়ে পরীক্ষা দিতে দেখা গেছে।

সংবাদটি শেয়ার করুন