ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

অনির্দিষ্টকালের জন্য ভালুকায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

কর্মবিরতি

অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করার সহ ১৬টি দাবি আদায়ে অনির্দিষ্ট সময়ের জন্য কর্মবিরতি শুরু করেছে ময়মনসিংহের ভালুকায় ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ -এর কর্মকর্তা-কর্মচারীরা। তবে বিশেষ ব্যবস্থায় জরুরি বিদ্যুৎ সেবা চালু রেখেই কর্মবিরতির পালন করছেন তারা।

দ্বিতীয় দিনের মতো ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কার্যালয় চত্তরে সকল কর্মকর্তা ও কর্মচারীগণ কাজে যোগদান না দিয়ে বিভিন্ন দাবী সম্বলিত ব্যানার ফ্যাষ্টুন নিয়ে ও বিভিন্ন স্লোগান দিয়ে এক সমাবেশে মিলিত হয়। এসময় কর্মচারীদের নির্দিষ্ট কোন কর্ম সময়, অভারটাইম ও সাপ্তাহিক ছুটি না থাকায় প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছে বলেও দাবি করছেন আন্দোলনকারীরা।

পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতি সমূহে শোষণ, নির্যাতন, নিপীড়ন অব্যাহত রাখা, গুণগতমানহীন মালামাল ক্রয় করে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি করার প্রতিবাদে ও স্মার্ট-টেকসই বাংলাদেশ বিনির্মাণে বিআরইবি-পিবিএস একীভূত করণসহ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক এবং অনিয়মিত কর্মচারীদের চাকুরী নিয়মিত করণের দাবীতে তাদের এ কর্মবিরতি।

এ সময় কর্মবিরতি সমাবেশে এজিএম অর্থ আঃ হান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ডিজিএম জামিরিদিয়া মাষ্টারবাড়ী জোনাল অফিস মো. মহিউদ্দীন, ডিজিএম ত্রিশাল জোনাল অফিস মোঃ মোশারফ হোসেন, এজিএম জিয়াউর রহমান, এজিএম হুমায়ূন, এজিএম অর্থ সাহিদা আক্তার, শারমিন আক্তার, জিল্লুর রহমান প্রমুখ। সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীরা কর্মচারী একযোগে এ দাবী আদায়ের লক্ষ্যে এ কর্মবিরতি পালন করছে বলে জানান তারা।

সংবাদটি শেয়ার করুন