শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সব স্কুল-কলেজে পুরোদমে ক্লাস শুরু আগামীকাল থেকে

দেশের সব স্কুল-কলেজে পুরোদমে ক্লাস শুরু আগামীকাল থেকে

দেশে প্রচণ্ড তাপপ্রবাহের কারণে কয়েক দফা বন্ধ থাকার পর আগামীকাল (রোববার) থেকে দেশের সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে পুরোদমে ক্লাস শুরু হচ্ছে।

শনিবার (০৪ মে) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তার এম এ খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গত ২৫ এপ্রিলে প্রকাশিত প্রজ্ঞাপন নং ৩৭.০০.০০০০.০৭১.০৪.০০২.০২ (অংশ)-২১৪ এর শর্তাদি পালন সাপেক্ষে আগামীকাল ৫ মে (রোববার) থেকে দেশের সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।

তাপপ্রবাহের কারণে এর আগে কয়েকটি জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। গত ২০ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়। রমজান-ঈদের দীর্ঘ ছুটি এবং তাপপ্রবাহের ওই সাত দিনের ছুটি শেষে ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছিল। এক দিন ক্লাসের পরই কয়েকটি জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

এদিকে আগামীকাল রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছিল প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়।

তবে, বিদ্যালয়গুলো কয়েক দিন আগে ঘোষিত সময় অনুযায়ী বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। আর প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধই থাকবে। এ ছাড়া তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলিও বন্ধ থাকবে।

আরও পড়ুনঃ  ভাস্কর্যতে আচর দেয়া মানে আমাদের বুকে লাথি মারা

সংবাদটি শেয়ার করুন