মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

জয়পুরহাটে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ শুরু হয়েছে। গত এক সপ্তাহে জয়পুরহাট ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল সহ অন্যান্য উপজেলা হাসপাতাল গুলোতে ডায়রিয়া আক্রান্ত প্রায় সাড়ে পাঁচশ’ রোগী ভর্তি হয়েছে ।

এদিকে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় বাধ্য হয়ে চিকিৎসা নিতে আসা ভর্তিকৃত রোগীদের জয়পুরহাটের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের বাইরে- বারান্দা ও করিডোরের মেঝেতে আশ্রয় নিতে হচ্ছে। এ ছাড়া জেলার অন্যান্য উপজেলা হাসপাতালেও বেড়েছে ডায়েরি আক্রান্ত রোগীর সংখ্যা।

জয়পুরহাটের ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডাক্তার তুলসী চন্দ্র রায়ের দেয়া তথ্য অনুযায়ী, জয়পুরহাট জেলায় গত (১৬ মার্চ থেকে ২১ মার্চ) এক সপ্তাহে ডাইভে আক্রান্ত মোট ৫২২জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৯১ জন আর শুধুমাত্র জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে- ৬৫জন।

এ ব্যাপারে জয়পুরহাট ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রাশেদ মোবারক জুয়েল বলেন, বিভিন্ন হাট – বাজারের তেলেভাজা খোলা অস্বাস্থ্যকর খাবার, ভেজাল ইফতারি সামগ্রী এবং দূষিত পানি পান করার কারণে ডায়রিয়ার সংক্রমণ বেড়েছে বলে ধারণা তার। তাছাড়া জয়পুরহাট জেলা শহরে ৪লেন সড়কের ড্রেনের কাজ করার সময় অসতর্কতায় পৌরসভার পানির লাইন ফেটে সাপ্লাই পানি দূষিত হয়ে এ সমস্যা হতে পারে।

এ জন্য ইতোমধ্যে পৌরসভার মাটির নিচ দিয়ে পাইপের মাধ্যমে সাপ্লাইকৃত (সরবরাহককৃত) পানি পরীক্ষার জন্য ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে।

এ ছাড়া ইতোমধ্যে মাইকিং করে জনসাধারণকে পৌরসভার সরবরাহককৃত পানি (পানীয় জল) ফুটিয়ে পান করার পরামর্শ দেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সৈকত থেকে ২ টন প্লাস্টিক অপসারণ

সংবাদটি শেয়ার করুন