ঢাকা | শনিবার
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বাউফলে গরু চুরির হিড়িক, একরাতে চার গরু চুরি

পটুয়াখালীর বাউফলে এক রাতেই ৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। সোমবার (১১ই মার্চ) ভোর আনুমানিক ৬টার দিকে উপজেলার কাছিপাড়া ইউনিয়নের পশ্চিম কাছিপাড়া এলাকার মোঃ সুলতান আকন ও মোঃ আলমগীর হাওলাদার এর গোয়ালঘর থেকে এ চুরির ঘটনা ঘটে।সুলতান আকনের ৩টি ও আলমগীর হাওলাদার এর ১টি গাভিন গরু চুরি হয়। চুরি হওয়া গরুগুলোর বর্তমান বাজার মূল্য প্রায় সাড়ে ৩ লাখ টাকা বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগী সুত্রে যানা যায়, প্রতিদিনের মতো রবিবার রাতে ঘুমানোর আগে গরুগুলো গোয়ালঘরে বেঁধে রেখে খড়কুটো ও ভুসি দিয়ে গোয়ালঘরের দরজা আটকে রেখে যায়। সুলতান আকন আজকে (সোমবার) ভোরে প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে গোয়ালঘরে দরজা খুলে দেখতে পায় গোয়ালঘরে তিনটা গরুর একটিও নেই।একটা গাভিন গরু ও দুটি সাড় গরু। অপরদিকে, পাশের বাড়ির আলমগীর হাওলাদার এর বসতঘরের পাশে গোয়াল ঘরে থাকা গাভিন গরুটি দেখতে না পেয়ে ডাক চিৎকার শুরু করে।

এ বিষয়ে ভুক্তভোগী সুলতান আকন বলেন, অনেক কষ্ট করে অনেক টাকা খরচ করে গরু তিনটি লালন পালন করেছি।গোয়ালঘর থেকে এভাবে গরু চুরি হবে তা কখনোই ভাবিনি। চোর চক্র যে সক্রিয় ভূমিকা নিয়ে গরু চুরি করেছে তা এলাকার পরিচিত লোকজন চোরের সাথে ধাকতে পারে বলে মনে করি।আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল।আমি থানার আইনের সহায়তা চেয়ে লিখিত অভিযোগ করেছি।

এলাকাবাসী জানান, কিছু দিন পরপরই গরু চুরির ঘটনা ঘটছে। থানায় অভিযোগও হচ্ছে। কিন্তু চোরদের সনাক্ত করতে না পারায় ব্যবস্থাও হচ্ছে না।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, ভুক্তভোগী পরিবার লিখিত অভিযোগ করেছেন এবং তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন