শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবানে পর্যটকবাহী জিপ খাদে, ঢাবি ছাত্রীসহ ২ নারী নিহত

বান্দরবানে পর্যটকবাহী জিপ খাদে, ঢাবি ছাত্রীসহ ২ নারী নিহত

বান্দরবানের রুমা উপজেলার কেওক্রাডং পর্যটন এলাকায় পর্যটকবাহী জিপ খাদে পড়ে দুই নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১২ জন।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ৮টায় জেলা সদরে ফেরার পথে বগা লেক-কেওক্রাডং সড়কের দার্জিলিংপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৫০০ মিটার পাহাড়ি খাদে পড়ে যায় বলে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক গণমাধ্যমে জানান।

নিহত দুই নারী পর্যটকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনলজি বিভাগের শিক্ষার্থী জয়নব খাতুন (২৪) ও ফিরোজা বেগম (৫৩) নামের এক নারী।

এ ঘটনায় আহতরা হলেন- উষসী নাগ (১৫), ডা. জবা রায় নাগ (৪৫), রাফান (১২), মাহফুজা ইসলাম (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজিম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), ইতু (১৬) ও স্বর্ণা (২৩), আঞ্জুমান হক (৩৫)।

জানা যায়, আঞ্জুমান হকের বাড়ি মাগুরা জেলায়, তিনি ঢাকায় বসবাস করেন। রাফানের বাড়ি ঢাকায়, উষসী নাগের বাড়ি কুমিল্লায়, ডা. জবা নাগ রায় উষসীর নাগের মা এবং মাহফুজা ইসলাম রুপা, আমেনা বেগম, তাহমিনা তানজীম তালুকদার, তাননিম, রিজভী, আঞ্জুমান হক, ইতু ও স্বর্ণার বাড়ি কুষ্টিয়ায়।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন গণমাধ্যমে জানান, ঢাকা থেকে বেড়াতে আসা ৫৮ জনের একটি টিম পাঁচটি জিপ গাড়ি নিয়ে গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে রুমা উপজেলার বগা লেকে যায়। পরে তাঁরা বগা লেক থেকে কেওক্রাডং ভ্রমণ শেষে আজ শনিবার সকাল ৮টায় জেলায় ফেরার পথে বগা লেক-কেওক্রাডং সড়কের দার্জিলিংপাড়ায় একটি জিপ খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুজন পর্যটক নিহত হন। আহত হন আরও ১২ জন। আহতের মধ্যে সাতজনই নারী পর্যটক। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুনঃ  নারীরা এগিয়ে এলে দুর্নীতি কমবে : প্রধানমন্ত্রী

এ ঘটনায় স্থানীয় সেনাসদস্য ও দমকলকর্মীরা দ্রুত আহতদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন