রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মেলায় বিক্রির শীর্ষে গৃহস্থালী পণ্য

২৫তম ঢাকা আর্ন্তজাতিক বাণিজ্য মেলার শুরুর দিকে খরা থাকলেও ক্রমেই তা বেড়ে চলেছে। একই সাথে বাড়ছে ক্রেতা-দর্শনার্থী। এসব ক্রেতা-দর্শনার্থীর পছন্দের তালিকার শীর্ষে রয়েছে গৃহস্থালী পণ্য। যার উল্লেখযোগ্য অংশই হলো প্লাস্টিক সামগ্রী।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, মেলায় সকালের দিকে দর্শনার্থী কম থাকলেও বিকেলের পর পুরো মেলা প্রাঙ্গণ দর্শনার্থীতে ভরে উঠে। এসব দর্শনার্থীদের বেশিরভাগই নারী। পাশাপাশি রয়েছে শিক্ষার্থী ও শিশুরা। মেলায় আগতদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে গৃহস্থালি পণ্য। পছন্দের পণ্য, টেকসই আর তুলনামূলক মূল্য কম থাকায় ক্রেতারা এসব পণ্য কিনতে ভীড় জমাচ্ছেন মেলায়।

অন্যদিকে বাণিজ্যমেলায় ছাড় আর অফারে পাওয়া যাচ্ছে নানান পণ্য। বিকাশ অ্যাপেও রয়েছে অতিরিক্ত ক্যাশ ব্যাক। এছাড়া দেশি পণ্যের পাশাপাশি মেলায় রয়েছে মিয়াকোর পণ্য। এসব পণ্যের মধ্যে রয়েছে অ্যালুমিনিয়ামের তৈজসপত্র, হটপট, রাইস কুকার, ইলেকট্রিক চুলা এবং নন-স্টিক চুলা, কারুকাজ করা টিফিন ক্যারিয়ার, মগ, থালাবাসন ও হাড়ি, হোম অ্যাপ্লায়েন্স, জুস ব্লেন্ডার, ইলেকট্রিক কেটলি, কিচেন হুড, ওয়াটার ফিল্টার, গ্যাস-স্টোভ ও রাইস কুকার।

কিয়াম মেটালের সেলস এক্সিকিউটিভ জাহিদ জানান, প্রতি বছর ক্রোকারিজ পণ্য বিক্রি বেশ ভালো হয়। এবছরও গৃহস্থালি এসব পণ্য সমানভাবে বিক্রি হচ্ছে।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  উদযাপিত হল শাপলা সংসদ এর যুগপূর্তি

সংবাদটি শেয়ার করুন