রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
জয়পুরহাটে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে

বিএনপি পন্থীদের সংখ্যা গরিষ্ঠতা অর্জন

জয়পুরহাটে জেলা আইনজীবী সমিতির(জেলা বার) বার্ষিক নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত তরুণ – শাহীন প্যানেল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। মোট ১১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৭টি পদে তারা জয়লাভ করেছে ।

অন্য দিকে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত নৃপেন – সুশান্ত পরিষদ একটি সহ সভাপতি পদ সহ মোট ৩টি পদে জয় পেয়েছে । এ ছাড়া একটি সদস্য পদে একজন স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন।

শনিবার অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুর রহমান।

নির্বাচন কমিশনার ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে তরুণ – শাহীন প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম তালুকদার (তরুণ) ১২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পেয়েছেন ৮৮ ভোট। সাধারণ সম্পাদক পদে তরুণ – শাহীন প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী অ্যাডভোকেট শাহনুর রহমান শাহীন ১৩১ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট সুশান্ত কুমার মহন্ত পেয়েছেন ৮২ভোট।

জাতীয়তাবাদী আইনজীবী এক্য পরিষদের তরুণ – শাহীন প্যানেলের নির্বাচিত অন্যান্যরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর কবির,অর্থ সম্পাদক অ্যাডভোকেট একেএম আবু সুফিয়ান পলাশ, নিরীক্ষা সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মোমিন হামিদুল এবং দুটি সদস্য পদে অ্যাডভোকেট শহিদুল ইসলাম ও অ্যাডভোকেট সোহেলী পারভীন।

আরও পড়ুনঃ  ভারতীয় প্রজাতন্ত্র দিবস উদযাপন ঢাকায়

আওয়ামী লীগ সমর্থিত নৃপেন – সুশান্ত পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- সহ সভাপতি অ্যাডভোকেট হাফিজার রহমান, গ্রন্থাগার- প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট ইউসুফ আলী ও আপ্যায়ন-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মহাইমিনুল হক সিদ্দিক (তানরাজ)।
স্বতন্ত্র সদস্য পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট গোলাম মওলা।

উল্লেখ্য, এ নির্বাচনে মোট ২১৯জন ভোটারের মধ্যে ২১৭ জন গোপন ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সংবাদটি শেয়ার করুন